thereport24.com
ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১,  ১৪ রবিউল আউয়াল 1446

বিন লাদেনকে নিয়ে এক বিধবার কাব্য

২০১৩ অক্টোবর ২৩ ১৯:৫২:৪৮ ০০০০ 00 ০০ ০০:০০:০০
বিন লাদেনকে নিয়ে এক বিধবার কাব্য
দিরিপোর্ট২৪ ডেস্ক : মার্কিন বাহিনীর হাতে ২০১১ সালে নিহত হওয়ার পরেও কমেনি ওসামা বিন লাদেনের জনপ্রিয়তা। সম্প্রতি ‘সাদা বিধবা’ হিসেবে পরিচিত ইন্টারপোলের গ্রেফতারি পরোয়ানাভুক্ত এক ব্রিটিশ নারীকে খুঁজতে গিয়ে তার কম্পিউটারের হার্ডডিস্কে ওসামাকে নিয়ে লেখা একটি কবিতা পায় পুলিশ। খবর এএফপির।

২৯ বছর বয়সি সামান্থা লিউথওয়েইট ওসামা বিন লাদেনকে ‘ভাই’ সম্বোধন করে তার প্রতি গভীর ভালোবাসা জানান তার কবিতায়। সাবেক আল কায়েদা প্রধান ওসামাকে তিনি প্রেরণা হিসেবে নেন। মুসলিম জাতি তাকে কখনো ভুলবে না বলেও উল্লেখ করেন তিনি।

ওসামা বিন লাদেনকে হত্যা বারাক ওবামার (মার্কিন প্রেসিডেন্ট) জন্য বিজয় নয় এবং ওসামা শহীদ হয়েছেন বলেও কবিতায় উল্লেখ করা হয়।

ইসলাম ধর্মে ধর্মান্তরিত হওয়া সামান্থার স্বামী মৃত জার্মেইন লিন্ডসে। ২০০৫ সালের ৭ জুলাই লন্ডনে বোমা হামলায় ৫২ জনকে নিহত করার ঘটনায় অভিযুক্ত চারজনের একজন সামান্থা।

গত মাসে কেনিয়ার নাইরোবিতে এক শপিং মলে বোমা হামলা করে ৬৭ জন নিহতের ঘটনায় সামান্থা জড়িত আছে বলে জানিয়েছে কেনিয়ার সরকার। তারা সামান্থাকে ধরতে ইন্টারপোলের সাহায্য চায়। কেনীয় সরকারের এ আবেদনের প্রেক্ষিতে ইন্টারপোল তার বিরুদ্ধে ‘রেড নোটিশ’ জারি করে।

(দিরিপোর্ট২৪/এসকে/এমডি/অক্টোবর ২৩, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর