thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

লক্ষ্মীপুরে বিএনপির দুই গ্রুপে সংঘর্ষ

২০১৩ অক্টোবর ২৩ ২১:১৩:৩৬ ০০০০ 00 ০০ ০০:০০:০০
  লক্ষ্মীপুরে বিএনপির দুই গ্রুপে সংঘর্ষ
লক্ষ্মীপুরসংবাদদাতা: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় বিএনপির সংসদ সদস্য আবুল খায়ের ভুঁইয়া গ্রুপ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তা সমন্বয়কারী লে. কর্নেল (অব.) আবদুল মজিদ গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটছে।

আবদুল মজিদের সমর্থকেরা মঙ্গলবার বিকালে মিছিল বের করলে সংসদ সদস্য আবুল খায়ের ভুঁইয়ার সমর্থকরা তাদের ধাওয়া করে। এ সময় তারা কেরোয়া যুবদলের সাবেক সভাপতি মনোয়ার হোসেন, যুবদল কর্মী হুমায়ুন কবির ও নূরে আলমকে পিটিয়ে আহত করে।

লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনের সংসদ সদস্য আবুল খায়ের ভুঁইয়ার সমর্থকরা ১৭ অক্টোবর লে. কর্নেল (অব.) আবদুল মজিদের ব্যানার-পোস্টার ছিঁড়ে ফেলে ও পুড়িয়ে দেয়। রাতে মজিদের সমর্থকরা বিভিন্ন এলাকায় সাঁটানো আবুল খায়ের ভুঁইয়ার ব্যানার-পোস্টার ও ফেস্টুনে গোবর লাগিয়ে দেয়।

স্থানীয় নেতাকর্মীরা বলছেন, বিএনপির প্রভাবশালী দুই নেতার আগামী সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দ্বিধাবিভক্তি প্রকাশ্যে রূপ নিয়েছে।দশম জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বর্তমানে রায়পুরবাসীর মধ্যে চলছে চরম উত্তেজনা।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির মাঠপর্যায়ের একাধিক নেতাকর্মী জানান, ম্যাডাম যাকে মনোনয়ন দেবেন, তিনিই হবেন দলীয় প্রার্থী। কিন্তু এলাকায় ব্যানার-পোস্টার ও ফেস্টুন লাগানোর অধিকার নাগরিক হিসেবে সবার রয়েছে। এখানে কাউকে বাধা দেওয়া অথবা পোস্টারে গোবর লাগিয়ে দেওয়া মানে হচ্ছে এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি করা।

রায়পুর পৌর বিএনপি সভাপতি ও মেয়র এ বি এম জিলানী বলেন, ১০-১৫ জন দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। দলে তাদের কোনো পদ-পদবিও নেই। কে বা কারা তাদের ওপর হামলা করেছে সে সম্পর্কে আমরা কিছুই জানি না। গত সংসদ নির্বাচনে আওয়ামী লীগের এক প্রার্থীর হয়ে তারা নির্বাচন করেছিল। তাছাড়া আবদুল মজিদের এলাকায় এমন কোনো অবস্থান নেই যে তার পোস্টার পোড়াতে হবে।

(দিরোপোর্ট২৪/এমএইচ/এমডি/২৩ অক্টোবর, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

সারাদেশ এর সর্বশেষ খবর

সারাদেশ - এর সব খবর