thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ৩১ চৈত্র ১৪৩১,  ৭ জিলকদ  1445

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার সুযোগ পেলেন ১৫ প্রার্থী

২০১৩ ডিসেম্বর ১০ ২১:৫৭:২৩
নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার সুযোগ পেলেন ১৫ প্রার্থী

দ্য রিপোর্ট প্রতিবেদক : সংসদ নির্বাচনে বাতিল হওয়া প্রার্থিতার বিরুদ্ধে দায়ের করা আপিলের ওপর নির্বাচন কমিশনে মঙ্গলবার দিনভর শুনানি অনুষ্ঠিত হয়েছে। রাতে ৩০টি আপিল আবেদনের রায় ঘোষণা করা হয়।

এতে ১৫ জনের আপিল আবেদন গ্রহণ করেছে নির্বাচন কমিশন।তাদের নির্বাচনে বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে। অর্থাৎ তারা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার সুযোগ পাচ্ছেন। বাকি ৩০টি আপিল শুনানির রায় বুধবার ঘোষণা করা হবে।

লক্ষ্মীপুর-৩ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী একেএম শাহজাহান কামালের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এ আসনে আর কোনো প্রার্থী না থাকায় তিনি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সুযোগ পেয়েছেন।

এদিকে গত ৫ ও ৬ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। ৩০০ সংসদীয় আসনে ২৬০টি মনোনয়নপত্র বাতিল করে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। এর বিরুদ্ধে নির্বাচন কমিশনে ১৩৮টি আপিল আবেদন জমা পড়ে। এর মধ্যে বৈধ প্রার্থীদের বিরুদ্ধে অভিযোগ এনে তাদের মনোনয়নপত্র বাতিলের জন্য ১২টি আবেদন জমা পড়েছে।

আপিল আবেদনের ওপর তিন দিনব্যাপী শুনানির প্রথম দিনে মঙ্গলবার দুই দফায় ৬০টি আপিল আবেদনের ওপর শুনানি হয়। রাতে ৩০টি আপিল আবেদনের রায় পাওয়া গেছে। রায়ে দেখা গেছে, ১৫ জনের আপিল মঞ্জুর করা হয়েছে। তারা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার সুযোগ পাবেন। বাকি ১৫ জনের আপিল আবেদন নামঞ্জুর করা হয়েছে।

মনোনয়নপত্র বাতিলে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্ত বহাল রাখা হয়েছে।

যাদের আপিল আবেদন মঞ্জুর করা হয়েছে তারা হলেন- লক্ষ্মীপুর-৩ আসনের একেএম শাহজাহান কামাল, ঝিনাইদহ-১ আসনের মো. নায়েব আলী, ময়মনসিংহ-৩ আসনের নাজনীন আলম, নোয়াখালী-৬ আসনের মো. আমীরুল ইসলাম, ফেনী-১ আসনের শাহরিয়ার ইকবাল, রাঙামাটি পার্বত্য জেলার মো. আবছার আলী, কুড়িগ্রাম-৪ আসনের মো. মোত্তালিব হোসেন, লক্ষ্মীপুর-৪ আসনের একেএম শরিফ উদ্দিন, মেহেরপুর-২ আসনের মো. মোখলেছুর রহমান, সিলেট-১ আসনের ইফতেখার আহমদ লিমন, কুমিল্লা-৪ আসনের রাজী মোহাম্মদ ফখরুল, গাইবান্ধা-১ আসনের সৈয়দা খুরশিদ জাহান হক, নীলফামারী-১ আসনের মো. আফতাব উদ্দিন সরকার, গাইবান্ধা-২ আসনের মো. মকদুবর রহমান ও ঢাকা-৮ আসনের মো. ইসমাইল মাহমুদ।

(দ্য রিপের্টি/এমএস/এনডিএস/ডিসেম্বর ১০,২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর