thereport24.com
ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১,  ১৭ রবিউল আউয়াল 1446

সাতক্ষীরায় বেড়িবাঁধ ভেঙে পাঁচ গ্রাম প্লাবিত

২০১৩ অক্টোবর ০৫ ১৩:০০:০০
সাতক্ষীরায় বেড়িবাঁধ ভেঙে পাঁচ গ্রাম প্লাবিত
সাতক্ষীরা প্রতিনিধি : তিনদিনের ভারী বর্ষণ ও বেড়িবাঁধ ভেঙে সাতক্ষীরার তালা উপজেলার জালালপুর ইউনিয়নের পাঁচ গ্রাম প্লাবিত হয়েছে। পানিতে ডুবে গেছে দেড় হাজার পরিবারের ঘরবাড়ি। পানিবন্দি এসব পরিবারের প্রায় ৮ হাজার মানুষ মানবেতর জীবনযাপন করছে।

অনেকেই গবাদিপশু নিয়ে আশ্রয় নিয়েছেন রাস্তায়। পানিতে তলিয়ে গেছে ধানক্ষেত ও মাছের ঘের। পানিবন্দি এসব এলাকায় খাবার পানির তীব্র সংকট দেখা দিয়েছে।

জালালপুর ইউপি চেয়ারম্যান মফিদুল ইসলাম লিটু জানান, কপোতাক্ষের বেড়িবাঁধের মূল বাঁধ টিকে থাকলেও ভেতরের বাঁধ ধসে গেছে। এতে নদের পানি আর বাড়িঘরের পানি একাকার হয়ে গেছে। নতুন করে শুক্রবার আরো ৫০ ফুট এলাকা ভেঙে যাওয়ায় অবস্থার আরো অবনতি হয়েছে।

মফিদুল ইসলাম আরো জানান, কপোতাক্ষের পানিতে এখন কানাইদিয়া, কৃষ্ণকাটি, চরকানাইদিয়া, আটঘরা ও জেঠুয়া গ্রামের বাড়িঘর পানির নিচে রয়েছে। এতে বেশকিছু মাটির ঘর ধসে পড়ায় ক্ষতিগ্রস্তদের সরিয়ে নেয়া হয়েছে। একই সঙ্গে বাঁধ পুনর্নির্মাণের চেষ্টাও চলছে বলে জানান তিনি।

এলাকাবাসীর অভিযোগ, পানি উন্নয়ন বোর্ড যথাসময়ে কপোতাক্ষ নদ খনন করলে গ্রামবাসীকে এত দুর্ভোগ পোহাতে হতো না।

তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবুর রহমান জানান, প্লাবিত এলাকায় ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল দেয়া হয়েছে।

(দ্যারিপোর্ট২৪/এএস/জেএম/অক্টোবর ০৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

সারাদেশ এর সর্বশেষ খবর

সারাদেশ - এর সব খবর