thereport24.com
ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১,  ১৭ রবিউল আউয়াল 1446

বান্দরবানে চলছে ভিটামিন এ-প্লাস ক্যাম্পেইন

২০১৩ অক্টোবর ০৫ ১৩:৫৩:১৬ ০০০০ 00 ০০ ০০:০০:০০
বান্দরবান সংবাদদাতা : ভিটামিন এ ক্যাপসুল শিশুদের জন্য নিরাপদ, ভিটামিন এ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান- এই স্লোগান নিয়ে শনিবার বান্দরবানে শুরু হয়েছে জাতীয় ভিটামিন এ-প্লাস ক্যাম্পেইন।

এবার বান্দরবানে প্রায় ৩ লক্ষ ৭৮ হাজার ৪০ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

শনিবার সকাল ১০টায় বান্দরবানের বালাঘাটার সূর্যের হাসি ক্লিনিক প্রাঙ্গণে ভিটামিন এ-প্লাস ক্যাম্পেইন কার্যক্রম উদ্বোধন হয়েছে। জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম ক্যাম্পেইন কার্যক্রম উদ্বোধন করেন। বান্দরবানের সিভিল সার্জন ডা. মংতেঝ, বান্দরবান পৌরসভার প্যানেল মেয়র মং হ্নৈ চিং মার্মা ও সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. ববি এ সময় উপস্থিত ছিলেন। বান্দবানের সবগুলো উপজেলা ও ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রে ভিটামিন এ-প্লাস ক্যাম্পেইন চলছে।

সিভিল সার্জন অফিস সূত্র জানায়, জেলার ৭টি উপজেলা ও ২টি পৌরসভার ৩০টি ইউনিয়নে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে নীল রঙের এবং ১ থেকে ৫ বছর বয়সী শিশুদের লাল রঙের ভিটামিন এ-প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

সিভিল সার্জন ডা. মংতেঝ দ্যারিপোর্ট২৪-কে জানান, জেলার সকল পাড়া মহল্লায় গিয়ে শিশুদের খুঁজে বের করে ভিটামিন এ-প্লাস খাওয়ানো হবে। পাহাড়ি দুর্গম এলাকাগুলোতে যাতে একটি শিশুও বাদ না পড়ে সে ব্যবস্থা নেওয়া হয়েছে।

ভিটামিন এ-প্লাস ক্যাম্পেইনে বান্দরবানের ৯০টি ওয়ার্ডের ৮৫১টি কেন্দ্রে ৩৩০৮ জন স্বাস্থ্য কর্মী ও স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করছেন।

(দ্যারিপোর্ট২৪/এমডি/অক্টোবর ০৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

সারাদেশ এর সর্বশেষ খবর

সারাদেশ - এর সব খবর