thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

রাজধানীতে যানজট!

২০১৩ ডিসেম্বর ২৩ ১৩:৫১:৫৮
রাজধানীতে যানজট!

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের ডাকা টানা ৮৩ ঘণ্টার অবরোধে সোমবার রাজধানীতে যান চলাচল প্রায় স্বাভাবিক দেখা গেছে। নগরীর সড়কগুলোতে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে যানবাহনের সংখ্যাও। অবরোধ চলাকালীন অন্যদিনের তুলনায় সোমবার রাজধানীতে যানবাহনের সংখ্যা কয়েকগুণ বৃদ্ধি পাওয়ায় কয়েকটি স্থানে যানজটেরও সৃষ্টি হয়।

রাজধানীর প্রবেশদ্বার যাত্রাবাড়িতে সকাল সাড়ে ৯টার দিকে স্বাভাবিক দিনের মত যানজটের কবলে পড়তে হয়েছে যাত্রীদের। সকাল ১০টায় রাজধানীর পল্টন মোড়ে সৃষ্টি হয় দীর্ঘ যানজট।

ফার্মগেট, বিজয়নগর,পল্টন, গুলিস্তান, মৌচাক ও এলিফ্যান্ট রোডে যানজটে বেশ কিছু সময় আটকে থাকে যানবাহন। এ সব যানজট সামলাতে ব্যস্ত ছিলেনট্রাফিক পুলিশরাও।

যানজটের বিষয়ে বিজয়নগরে কর্তব্যরত ট্রাফিক পুলিশ আবুল কাসেম দ্য রিপোর্টকে বলেন,ভোরের দিকে সড়কগুলোতে গাড়ি চলাচল কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়তে থাকে।

অন্যদিকে মৌচাক মোড়ে ট্রাফিক পুলিশ কর্মকর্তা রায়হান জানান, অফিস-টাইমে মানুষের চলাচল বেশি হয়। এই কারণে ১০টা থেকে ১১টা পযর্ন্ত যানজট সৃষ্টি হয়।

বিহঙ্গ পরিবহনের বাস চালক মাসুম সিকদার বলেন, ‘আমাগো তো সংসার আছে। দিনের ডা দিনে নিয়া খাই। আর কতদিন বইসা থাকুম। এই কারণে জীবনের ঝুঁকি লইয়া রাস্তায় বাইর হইছি।’

একই বাসের যাত্রী কাজী ফিরোজ বলেন, ‘অফিসতো আর অবরোধ মানবে না। ভাবছিলাম তাড়াতাড়ি পৌঁছতে পারব, কিন্তু এখন দেখি রাস্তায় যানজট সৃষ্টি হয়েছে।’

নাশকতা প্রতিরোধে রাজধানীর সড়কগুলোতে আইন-শৃঙ্খলা বাহীনির বিপুল সংখ্যক সদস্যের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

(দ্য রিপোর্ট/ এএইচ /এআইএম/ এমডি/লতিফ/ডিসেম্বর ২৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

অবরোধ এর সর্বশেষ খবর

অবরোধ - এর সব খবর