thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

সোমবার এমারেল্ডের আইপিও আবেদন শুরু

২০১৪ জানুয়ারি ০৫ ১৩:০১:৫১
সোমবার এমারেল্ডের আইপিও আবেদন শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক: এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন জমা নেওয়া শুরু হবে আগামীকাল সোমবার থেকে। আবেদন জমা নেওয়া শেষ হবে আগামী ১২ জানুয়ারি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় বিনিয়োগকারীরা আগামী ১২ জানুয়ারি পর্যন্ত আবেদন জমা দিতে পারবেন। তবে প্রবাসী (এনআরবি) বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ থাকবে আগামী ২১ জানুয়ারি পর্যন্ত।

আগামী ৯ জানুয়ারি এবং ১২ জানুয়ারি সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এজিবি কলোনি কমিউনিটি সেন্টারে (মতিঝিল আইডিয়াল স্কুলের বিপরীতে) প্রবাসী বিনিয়োগকারীদের আবেদন ফরম জমা নেওয়া হবে।

আইপিওর মাধ্যমে এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড শেয়ারবাজারে ২ কোটি শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা সংগ্রহ করবে। প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা।

সংগৃহীত অর্থে কোম্পানিটি মূলধন বাড়াতে ৬ কোটি ৫০ লাখ টাকা, মেয়াদি ঋণ পরিশোধে ১২ কোটি টাকা এবং ১ কোটি ৫০ লাখ টাকা আইপিও খাতে ব্যয় করবে।

২০১৩ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থ বছরে এমারেল্ড অয়েলের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৮৫ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৪.০৬ টাকা।

এ কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে অ্যালায়েন্স ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড।

উল্লেখ্য, গত ১৯ নভেম্বর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এমারেল্ডের আইপিও অনুমোদন দেয়।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/এএল/জানুয়ারি ৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর