thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

খালেদা জিয়ার বাসার নিরাপত্তা শিথিল

২০১৪ জানুয়ারি ০৬ ১৭:৪৯:২১
খালেদা জিয়ার বাসার নিরাপত্তা শিথিল

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাসভবন ঘিরে নিরাপত্তার চাদর শিথিল করা হয়েছে। গত কয়েকদিন ধরে তার বাসার সামনে রাখা জলকামানটিও সরিয়ে নেওয়া হয়েছে। এর আগে বালুভর্তি ট্রাকগুলো সরিয়ে নেওয়া হয়। কিন্তু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আগের মতোই বাসভবন ঘিরে অবস্থান নিয়ে আছেন।

বিরোধী দলের নেতার বাসভবন ঘিরে ‘নিরাপত্তার ব্যুহ’ নিয়ে দেশে-বিদেশে সমালোচনার ঝড় ওঠে। বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়, দলের চেয়ারপারসনকে গৃহবন্দি করে রাখা হয়েছে। কিন্তু সরকার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে বিষয়টি অস্বীকার করে বলা হয়, বিরোধী দলের নেতার নিরাপত্তার স্বার্থেই এমন ব্যবস্থা নেওয়া হয়েছে।

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম দ্য রিপোর্টকে বলেন, ‘নিরাপত্তা শিথিল নয়, শুধু জলকামান সরিয়ে নেওয়া হয়েছে। কিন্তু আইন প্রয়োগকারী বাহিনীর সদস্য সংখ্যা আগের মতোই রয়েছে। যে কোনো নাশকতা রোধে তৎপর রয়েছেন তারা।’

খালেদা জিয়ার বাসভবনের পাশে বৃহস্পতিবার পরপর চারটি শক্তিশালী ককটেল বিস্ফোরণের ঘটনাটি রহস্য উন্মোচনের বিষয়ে ওসি রফিকুল ইসলাম বলেন, ‘আমরা তদন্ত করে দেখছি। এখনও তেমন কোনো কিছু পাওয়া যায়নি।’

সরকারবিরোধী আন্দোলনের অংশ হিসেবে গত ২৯ ডিসেম্বরের ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচি ঘিরে বিএনপি চেয়ারপারসনের বাসভবন ‘ফিরোজা’য় পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়। কর্মসূচির দিন ও পরের দিন তাকে বাসা থেকে বের হতে না দেওয়ার পাশাপাশি তার বাসায় প্রবেশের ওপরও কড়াকড়ি আরোপ করে পুলিশ।

পুলিশ ও গোয়েন্দা কর্মকর্তারা দাবি করেছেন, মারাত্মক নিরাপত্তা ঝুঁকিতে রয়েছেন খালেদা জিয়া। তার নিরাপত্তার স্বার্থেই এ সব কিছু করা হচ্ছে।

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/এমএআর/আরকে/জানুয়ারি ০৬, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর