thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগে হরতাল চলছে

২০১৩ অক্টোবর ২৯ ০৮:৪৩:২৪
ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগে হরতাল চলছে

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের টানা ৬০ ঘণ্টার হরতালের শেষদিন সারা দেশে বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে পালিত হচ্ছে। রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় হরতালকারীরা মঙ্গলবার সকালে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়।

রাজধানীর দয়াগঞ্জে সকাল ৬টায় শিবির একটি ঝটিকা মিছিল বের করে। ওইস্থানে রেললাইনের ওপর আগুন দেয় দুর্বৃত্তরা। এ সময় ঢাকা থেকে নারায়ণগঞ্জগামী একটি ট্রেনকে লক্ষ্য করে তিনটি ককটেল নিক্ষেপ করা হয়। প্রায় একই সময়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ছাত্রদল শাখা একটি মিছিল বের করে ও ২টি ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে কেউ আটক বা হতাহত হয়নি।

৬টা ১০ মিনিটে মগবাজার রেলগেটে জামায়াত-শিবির একটি ঝটিকা মিছিল বের করে। কাঁঠালবাগানে পুলিশের গাড়ি লক্ষ্য করে ৪টি ককটেল বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা।

৬টা ৪৫ মিনিটে হাজারীবাগ থানার ওসি মাইনুল ইসলামকে লক্ষ্য করে ককটেলের বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। এতে তিনি আহত হন। তিনি স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন।

দোলাইপাড়ে সকাল ৭টার দিকে শিবির একটি মিছিল বের করে। মিছিল থেকে ৫টি ককটেল ও ২টি পেট্রল বোমা নিক্ষেপ করে। একই সময় ফার্মগেট এলাকায় একটি বাসে আগুন দেয় হরতাল সমর্থকরা। ৭টা ২০ মিনিটে কদমতলী থানা আওয়ামী লীগ অফিসের সামনে ৪টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। যাত্রাবাড়ীর কুতুবখালীতে যুবদল সকাল সাড়ে ৭টায় একটি মিছিল বের করে। এ সময় তারা আগুন জ্বালিয়ে রাস্তা অবরোধ করে রাখে।

রায়েরবাগ সাদ্দাম মার্কেট এলাকায় ৯টা ৫০ মিনিটে হরতালের সমর্থনে শিবির একটি ঝটিকা মিছিল বের করে। পুলিশ মিছিলে বাধা দিলে হরতালকারীরা ৩-৪টি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে থেকে চলে যায়। এ ঘটনায় কেউ আহত হয়নি ও কাউকে আটক হয়নি।

(দিরিপোর্ট২৪/ডি/এএস/জেএম/এইচএসএম/অক্টোবর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর