thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

হরতালের আতঙ্ক ম্লান ক্রিকেটজ্বরে

২০১৩ অক্টোবর ২৯ ১১:০৫:৩৮
হরতালের আতঙ্ক ম্লান ক্রিকেটজ্বরে

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : হরতাল আতঙ্কে রাজধানীবাসী। কি জানি কি হয়। এরই মধ্যে মঙ্গলবার অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ-নিউজিল্যান্ড প্রথম ওয়ানডে ম্যাচ। স্থান মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। ক্রিকেট পাগল রাজধানীবাসীর মধ্যে হরতালের চাপা আতঙ্ক থাকলেও ক্রিকেটজ্বরে তা যেন ম্লান হয়ে গেছে।

১৮ দলীয় জোটের ডাকা টানা ৬০ ঘন্টা হরতালের তৃতীয়দিন মঙ্গলবার সকাল থেকে উত্তাপহীন রয়েছে মিরপুর-পল্লবী এলাকা। গত দুদিন সকাল থেকে পিকেটারদের তৎপরতা দেখা গেলেও এদিন তাদের উপস্থিতি লক্ষ্য করা যায়নি। তবে ভোর থেকেই টিকিট সংগ্রহের জন্য শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামের পাশের কাউন্টারে দীর্ঘ সারিতে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে ক্রিকেটপ্রেমীদের।

বাংলাদেশ-নিউজিল্যান্ডের প্রথম ওয়ানডে ম্যাচকে ঘিরে মিরপুর স্টেডিয়ামসহ এর আশপাশের এলাকায় নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। টেকনিক্যাল থেকে মিরপুর-১ ও ২ হয়ে জাতীয় স্টেডিয়াম পর্যন্ত বেশ কয়েকটি স্থানে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। অন্যদিকে, মিরপুর-১০ ও এর আশপাশের মোড়েও চেকপোস্ট বসানো হয়েছে।

হরতালের শেষদিন সকালে মিরপুর-পল্লবী এলাকা ঘুরে দেখা গেছে, অন্যান্য দিনের মতো এদিনও সকালে পোশাক শ্রমিকদের ঢল। মিরপুর থেকে রাজধানীর বিভিন্ন রুটে সবধরনের গণপরিবহন ছেড়ে যাচ্ছে ও আসছে। তবে প্রাইভেটকারের চলাচল ছিল সীমিত।

সকাল ৮টায় মিরপুর-১ নম্বরে গিয়ে দেখা যায়, সেখানে বিভিন্ন গণপরিবহনের জটলা লেগে আছে। একই সময়ে ছোটখাট যানজট দেখা যায় মিরপুর-১০, ১১ ও পল্লবীতে। শেওড়াপাড়া ও কাজীপাড়া বাসস্ট্যান্ডে কর্মজীবী মানুষকে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

মিরপুর-পল্লবী এলাকার অধিকাংশ দোকানপাট, মার্কেট ও ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ দেখা গেছে। মিরপুর-১০ নম্বর গোল চত্বরে অন্যদিনের মতো ট্রাফিক সিগন্যালে পড়তে হয়েছে অফিসগামী যাত্রীদের।

(দিরিপোর্ট২৪/আর/এমএআর/জেএম/অক্টোবর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর