thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

‘বিচার নস্যাৎ করতে বিচার বিভাগের ওপর হামলা’

২০১৩ অক্টোবর ২৯ ১৯:৪০:৩৪
‘বিচার নস্যাৎ করতে বিচার বিভাগের ওপর হামলা’

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, যুদ্ধাপরাধীদের বিচার এবং দুর্নীতি মামলাগুলো নস্যাৎ করতে বিচার বিভাগের ওপর হামলা চালানো হচ্ছে। সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনের উত্তর হলে মঙ্গলবার দুপুরে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ আয়োজিত ‘বিচার বিভাগের উপর নগ্ন হামলা ও দেশব্যাপী নৈরাজ্যে’র প্রতিবাদে আয়োজিত আইনজীবী সমাবেশে তিনি একথা বলেন।

মাহবুবে আলম বলেন, ‘যুদ্ধাপরাধীদের মামলাগুলো নস্যাৎ করতে সুপ্রিমকোর্টের বিচারপতি ও ট্রাইব্যুনালের প্রসিকিউটর ও নিম্ন আদালতসহ দেশব্যাপী বোমা হামলা চলছে ।’

তিনি আরও বলেন, ‘যারা কোটি কোটি টাকা বিদেশে পাচার করেছে তাদের মানিলন্ডারিং মামলা যেন আর চলতে না পারে এ জন্য এই হামলা।’

এ সব হামলার বিরুদ্ধে আইনজীবীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

অ্যাটর্নি জেনারেল বিচারপতিদের উদ্দেশ্যে বলেন, “আমরা আইনজীবীরা আপনাদের সঙ্গে আছি। আপনারা নির্বিঘ্নে কাজ চালিয়ে যান।”

সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন, আওয়ামী লীগের আইন সম্পাদক ও সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক এএম আমিন উদ্দিন, বশির আহমেদ প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন অ্যাডভোকেট শ ম রেজাউল করিম। সভাপতিত্ত্ব করেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের আহবায়ক আবদুল বাসেত মজুমদার।

এদিকে হরতালের সমর্থনে মঙ্গলবার সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে মিছিল ও সভা করেছেন বিএনপি-জামায়াতপন্থী আইনজীবীরা। দুপুরে মিছিল শেষে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির দক্ষিণ হলে সভা করেন তারা। সভায় বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল প্রমূখ।

(দিরিপোর্ট২৪/এআইপি/এইচএস/এইচএসএম/অক্টোবর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর