thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

সংলাপ ও প্রতিরোধ অব্যাহত থাকবে : আওয়ামী লীগ

২০১৩ অক্টোবর ২৯ ২০:০১:৪৪
সংলাপ ও প্রতিরোধ অব্যাহত থাকবে : আওয়ামী লীগ

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : বিরোধী দল বিএনপিকে প্রধানমন্ত্রীর দেওয়া সংলাপের দাওয়াত এখনও অব্যাহত আছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা। তারা বলেছেন, সংলাপের জন্য তারা সবসময় প্রস্তুত। তাদের দাওয়াত এখনও অব্যাহত আছে। কিন্তু বিএনপি সংঘাতের পথে হাটলে পাড়া-মহল্লায় নৈরাজ্যকারীদের প্রতিরোধ করা হবে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতাদের যৌথ সভা শেষে মঙ্গলবার বিকেলে সাংবাদিকদেরকে এ সব কথা বলেন দলটির নেতৃবৃন্দ।

সংলাপের দাওয়াত দিয়ে পাড়া-মহল্লায় বিএনপিকে প্রতিরোধের ঘোষণা দিয়ে সংঘাতের পথে আওয়ামী লীগ হাটছে কিনা? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, আমরা সবসময় সংলাপের জন্য প্রস্তুত। আমরা সংঘাত চাই না। এ জন্য প্রধানমন্ত্রী বিরোধীদলীয় নেতাকে ফোন করে দাওয়াত দিয়েছেন। কিন্তু বিরোধীদলীয় নেতা এতে ভদ্রতা দেখাননি।

নাসিম বলেন, আমাদের সংলাপের দাওয়াত অব্যাহত আছে। কিন্তু বিএনপি রাজপথে সংঘাত করতে চাইলে আমরা তা প্রতিহত করতে প্রস্তুত আছি।

বিএনপির আন্দোলনে ভয় পাবার কারণে আওয়ামী লীগ তাদের সংলাপের দাওয়াত অব্যাহত রাখছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, বিরোধী দলের হুমকি-ধামকিতে ভয় পাবার দল আওয়ামী লীগ নয়। আগামীতে সুষ্ঠু নির্বাচন ও দেশের মানুষের কল্যাণের স্বার্থে সংলাপের জন্য বিরোধীদলীয় নেতাকে ফোন দেওয়া হয়েছিল। এটা প্রধানমন্ত্রীর উদারতা, দুর্বলতা নয়।

এখনও আওয়ামী লীগের পক্ষ থেকে সংলাপের দাওয়াত অব্যাহত আছে জানিয়ে তিনি বলেন, আমরা সবার সঙ্গে আলোচনা করছি। বিরোধী দলের সঙ্গে আলোচনার দাওয়াত এখনও অব্যাহত আছে। যখন তারা আসতে চায় তখনই তারা আসতে পারবে।

প্রধান বিরোধী দল বিএনপির নেতৃত্বাধীন ১৮ জোটের ডাকা টানা ৬০ ঘণ্টার হরতালকে অপ্রয়োজনীয় ও প্রতিহিংসামূলক উল্লেখ বলে উল্লেখ করেন মাহবুব-উল আলম হানিফ।এ সময় হরতাল ও নৈরাজ্যের প্রতিবাদে ৩ নভেম্বর রাজধানীতে জনসভার কর্মসূচি ঘোষণা করেন মাহবুব-উল আলম হানিফ।

এছাড়া ৩ নভেম্বর ‘জেল হত্যা দিবস’র কর্মসূচি ঘোষণা করেন হানিফ।

ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে- সকালে আওয়ামী লীগ কার্যালয়ে পতাকা অর্ধনমিত রাখা, কালো ব্যাজ ধারণ ও চার নেতার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিল ও কুরআনখানি।

এ সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নূহ-উল আলম লেনিন, এ্যাডভোকেট সাহারা খাতুন, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা: দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, বি এম মোজাম্মেল হক, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বদিউজ্জামান ভূইয়া ডাবলু, মহানগর আওয়ামী লীগের সভাপতি এম এ আজিজ, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম, প্রমুখ।

(দিরিপোর্ট২৪/আমান/এমডি/অক্টোবর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর