thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

কে হচ্ছেন ব্যালন ডি’ওরর সেরা

সংক্ষিপ্ত তালিকায় মেসি, রোনালদো, রিবেরি ও বেলে

২০১৩ অক্টোবর ২৯ ২১:৪৩:৫৩
সংক্ষিপ্ত তালিকায় মেসি, রোনালদো, রিবেরি ও বেলে

দিরিপোর্ট২৪ ডেস্ক : ব্যালন ডি’ওরর পুরস্কারের জন্য ২৩ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। তালিকায় লিওনেল মেসির সঙ্গে আছেন পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো, ফ্রান্সের ফ্রাঙ্ক রিবেরি, ব্রাজিলের নেইমার ও ইংল্যান্ডের গ্রেরেথ বেলে। ২০১৪ সালের ১৩ জানুয়ারি ঘোষণা করা হবে ফিফা ব্যালন ডি’ওরের পুরস্কার জয়ীর নাম।

পুরস্কার পাওয়ার দৌড়ে এগিয়ে আছেন রিবেরি। ২০১২-১৩ মৌসুমে উয়েফার সেরা ফুটবলারের পুরস্কার উঠেছে তার হাতে। এছাড়া জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখকে চ্যাম্পিয়ন্স লিগ, বুন্ডেসলিগা ও জার্মান কাপের শিরোপা জেতাতে অবদান রেখেছেন তিনি।

তালিকায় আরও আছেন গত বছর এই পুরস্কারে ভূষিত হওয়া বার্সেলোনার ফরোয়ার্ড মেসি ও তার ক্লাব সতীর্থ নেইমার।বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদের ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে তালিকায় জায়গা পেয়েছেন এবার সর্বোচ্চ পারিশ্রমিকে টটেনহ্যাম থেকে রিয়ালে আসা গ্রেরেথ বেলে।

তালিকায় জায়গা পাওয়া ফুটবলাররা হলেন- লিওনেল মেসি (আর্জেন্টিনা), গ্রেরেথ বেলে (ইংল্যান্ড), ইদিনসন কাভানি (উরুগুয়ে), রাদামেল ফালকাও (কলম্বিয়া), ইডিন হাজার্ড (বেলজিয়াম), ইব্রাহিমোভিচ (সুইডেন), আন্দ্রেস ইনিয়েস্তা (স্পেন), ফিলিপ লাম (জার্মানি), রবার্ট লেওয়াদোভস্কি (পোল্যান্ড), থমাস মুলার (জার্মানি), ম্যানুয়েল ন্যয়ার (জার্মানি), নেইমার (ব্রাজিল), মেসুত ওজিল (জার্মানি), আন্দ্রেস পিরলো (ইতালি), ফ্রাঙ্ক রিবেরি (ফ্রান্স), আরিয়েন রোবেন (নেদারল্যান্ডস), ক্রিশ্চিয়ানো রোনালদো (পর্তুগাল), বাস্টিয়ান শোয়েইনস্টেইগার (জার্মানি), লুই সুয়ারেজ (উরুগুয়ে), থিয়াগো সিলভা (ব্রাজিল), ইয়াইয়া তোরে (আইভোরি কোস্ট), রবিন ফন পার্সি (নেদারল্যান্ডস) ও জাভি (স্পেন)।

(দিরিপোর্ট২৪/সিজি/এমডি/অক্টোবর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর