thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

প্রাণের পাঁচ প্রকার মসলা পরীক্ষা করতে হাইকোর্টের রুল

২০১৪ জানুয়ারি ১৫ ১৫:৫০:০১
প্রাণের পাঁচ প্রকার মসলা পরীক্ষা করতে হাইকোর্টের রুল

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রাণ গ্রুপের (মরিচ, ধনিয়া, রসুন, আদা ও জিরা) এই পাঁচটি প্রকার মসলা দ্রব্য বিভিন্ন দোকান থেকে নমুনা সংগ্রহ করে ল্যাবরটরীতে পরীক্ষা করতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট।

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে নমুনা সংগ্রহ করে পরীক্ষার নির্দেশ দেওয়া হয়েছে।

এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি মো. হাবিবুল গনির সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন।

আগামী দুই সপ্তাহের মধ্যে এ রুলের জবাব দিতে বাদি স্বাস্থ্য সচিব, খাদ্য সচিব, পুলিশের আইজিপি, ডিজি বিএসটিআই, চেয়ারম্যান বিসিএসআইআর ও বিএসটিআইয়ের পরিচালককে আদেশ দেওয়া হয়েছে

একইসঙ্গে আগামী চার সপ্তাহের মধ্যে ওই সকল মসলা পরীক্ষা করে এ সংক্রান্ত প্রতিবেদন বিসিএসআই’র চেয়ারম্যান ও বিএসটিআই’র ওয়িং এর পরিচালককে আদালতে দাখিল করতে বলা হয়েছে।


মামলা শুনানিতে বাদি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মনজিল মোরশেদ ও রাষ্ট্রপক্ষে মোখলেছুর রহমান।


এ ব্যাপারে জানতে মনজিল মোরশেদ জানান, প্রাণ গ্রুপের হলুদে ক্ষতিক্ষর রাসায়নিক পদার্থ পাওয়ার পর বিভিন্ন পত্রিকায় ওই কোম্পানীর বিভিন্ন মসলায় একই ধরেনের পদার্থ থাকার বিষয়ে সংবাদ প্রকাশিত হয়। ওই সকল সংবাদের ভিত্তিতে পণ্যগুলোতে ক্ষতির বিষয়টি নিশ্চিত করতে রিট করা হয়। বুধবার প্রাথমিক শুনানির পর আদালত এ আদেশ দেয়।

(দ্য রিপোর্ট/এসএ/এসবি/আরকে/জানুয়ারি ১৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর