thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

সরকারের সঙ্গে দাতাদের বৈঠক ৭ নভেম্বর

২০১৩ অক্টোবর ৩০ ১৩:৪০:৪৬
সরকারের সঙ্গে দাতাদের বৈঠক ৭ নভেম্বর

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : বিদেশি সহায়তা অব্যাহত রাখা, প্রকল্প বাস্তবায়নের গতি বাড়ানো ও পারস্পরিক সম্পর্ক আরো দৃঢ় করতে দাতাদের সঙ্গে বৈঠকে বসবে সরকার। ৭ নভেম্বর এ বৈঠক অনুষ্ঠিত হবে।

রাজধানীর শেরেবাংলা নগর এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠেয় লোকাল কন্সালটেটিভ গ্রুপের (এলসিজি) বৈঠকে কো-চেয়ারের দায়িত্ব পালন করবেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব আবুল কালাম আজাদ ও জাতিসংঘের আবাসিক কো-অর্ডিনেটর নেলওয়াকার।

অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব আবুল কালাম আজাদ এ প্রসঙ্গে বলেন, এলসিজির ১৮টি ওয়ার্কিং গ্রুপ রয়েছে। এগুলোর কাজের মনিটরিং বিষয়ে মূলত আলোচনা হবে। এছাড়া প্রকল্পের প্রক্রিয়াকরণ কীভাবে দ্রুত করা যায় তা নিয়েও আলোচনা হবে। বৈঠকে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও পরিকল্পনামন্ত্রী এ কে খন্দকার উপস্থিত থাকবেন।

বৈঠকে বিশ্বব্যাংক, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক, কাউন্সিলর ডেভেলপমেন্ট কো-অপারেশন ফর সাউথ এশিয়া, অস্ট্রেলিয়ান এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট, সিডা, ডেনমার্ক, ইউরোপীয় ইউনিয়ন, জার্মান, ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক, জাপান ভিত্তিক দাতা সংস্থা জাইকা, কোরিয়া, নেদারল্যান্ড, নরওয়ে, স্পেন, সুইডেন, সুইজারল্যান্ড এবং ইউনাইটেড কিংডমের বাংলাদেশ প্রতিনিধি, ইউনাইটেড নেশনশের ভারপ্রাপ্ত আবাসিক সমন্বয়কারী, ইউনাইটেড স্টেটসের পক্ষে সহকারী মিশন পরিচালক ও আইএলওর প্রতিনিধিসহ অন্যান্য দাতাদের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

(দিরিপোর্ট২৪/জেজেড/এএস/অক্টোবর ৩০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর