thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ধারাবাহিক নাটক

‘কেবলই স্বপন করেছি বপন’

২০১৩ অক্টোবর ৩০ ২০:২৭:১৩
‘কেবলই স্বপন করেছি বপন’

দিরিপোর্ট২৪ ডেস্ক : এটিএন বাংলায় ৩১ অক্টোবর রাত ৯টা ২০মিনিট থেকে শুরু হচ্ছে নতুন ধারাবাহিক নাটক ‘কেবলই স্বপন করেছি বপন’।

সৈয়দ আওলাদের চিত্রনাট্য ও পরিচালনায় ধারাবাহিক নাটকটিতে অভিনয় করেছেন আবুল হায়াত, রোকেয়া রফিক বেবী, বন্যা মির্জা, জিতু আহসান, স্বাগতা, আলিফ, শিরীন বকুল, তাহমিনা মৌ, ওয়াসিম, মিঠুন ও স্নিগ্ধা প্রমুখ।

নাটকে দেখা যাবে-বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় শান্তার সঙ্গে পরিচয় হয় দেশের তরুণ প্রতিভাবান গবেষক আরমানের। দুজনের পরিচয় প্রেমে পরিণত হতে খুব বেশি সময় লাগে না। শান্তা যেমন এক কথায় লক্ষ্মী একটা মেয়ে, আরমানও তেমনি অসাধারণ ছেলে।

এক সময় তাদের দুই পরিবারের সম্মতিতে দু’জনের বিয়ে ঠিক হয়। ফুলে ফুলে সাজানো কমিউনিটি সেন্টার কনের সাজে বসে আছে শান্তা। আর ওদিকে ফুল সাজানো গাড়িতে করে বর সেজে আসছে আরমান। হঠাৎ কোথা থেকে একটা বেপরোয়া ট্রাক এসে ধাক্কা দেয় বরের গাড়িকে। মুহুর্তেই এলোমেলো হয়ে যায় সব। বিয়ের আসরেই বিধবা হয় শান্তা। ভেঙ্গে গেল ওর স্বপ্ন।

আরমানের মৃত্যুর পর শান্তার বাবা-মা বেশ কয়েক বার ওর বিয়ের চেষ্টা করেন। কিন্তু শান্তা যেন কিছুতেই আরমানের স্মৃতির বলয় ছেড়ে বের হয়ে আসতে পারে না। বাবা’র সামনে দাঁড়িয়ে বলে ‘বিয়ে না করলে কী হয়? একটা মেয়ে কি একা একা শুধু তার স্মৃতিগুলোকে সাথে নিয়ে জীবন কাটাতে পারে না?’। বাবা বুঝতে পারেন মেয়ের কষ্ট।

কেটে যায় বেশ কয়েক বছর। একটু একটু করে শান্তা বুঝতে পারে জীবনের বাস্তবতা। এরই মধ্যে একদিন “আমি তোমাকে বিয়ে করতে চাই” বলে শান্তার সামনে এসে দাঁড়ায় আবুল কালাম। একটু কেমন ক্ষ্যাত টাইপের হলেও ছেলেটিকে ভালোই লাগতে শুরু করে শান্তার। জীবনে উঁকি দেয় নতুন স্বপ্ন। ঠিক ঠাক হয় বিয়ে দিন তারিখ। এরই মধ্যে একদিন নিখোঁজ হয়ে যায় শান্তার একমাত্র ভাই। শুরু হয় নাটকের নতুন নাটকীয়তা।

এমনি নানান ঘটনা প্রবাহের মধ্যদিয়ে এগিয়ে চলে আমাদের ধারাবাহিক নাটক ‘কেবলই স্বপন করেছি বপন’।

(দিরিপোর্ট২৪/ওএস/এইচএস/অক্টোবর ৩০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর