thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ডিএসইর ইজিএম ২ নভেম্বর

২০১৩ অক্টোবর ৩০ ২০:৫২:০১
ডিএসইর ইজিএম ২ নভেম্বর

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বিশেষ সাধারণ সভা (ইজিএম) ২ নভেম্বর দুপুর সাড়ে ১২টায় হোটেল সোনারগাঁয়ে অনুষ্ঠিত হবে। এ ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ডিএসইর ধারণাকৃত সময়ের মধ্যে উচ্চ আদালত থেকে ইজিএমের স্থগিতাদেশ প্রত্যাহার সংক্রান্ত চিঠি না পেলে এ নীতিগত সিদ্ধান্ত পরিবর্তন হতে পারে বলেও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত নিয়েছে ডিএসই। সভায় ইজিএমের তারিখ নির্ধারণের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ডিএসই।

এবিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক ডিএসইর একজন সদস্য দিরিপোর্ট২৪কে বলেন, ‘ডিএসইর পরিচালনা পর্ষদের কয়েকজন সদস্য বুধবার বিকেল থেকে এ বিষয়ে আলোচনা করেছে। আলোচনায় বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় ডিএসইর পরিচালনা পর্ষদের সভা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি ২ নভেম্বর দুপুর সাড়ে ১২টায় হোটেল সোনারগাঁয়ে ইজিএম আয়োজন করার নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়। তবে বৃহস্পতিবারের মধ্যে উচ্চ আদালত থেকে ইজিএমের স্থগিতাদেশ প্রত্যাহার সংক্রান্ত চিঠি পেলেই ২ নভেম্বরের ইজিএম করার নীতিগত সিদ্ধান্ত সফল হবে।’

এদিকে ডিএসইর সভাপতি আহসানুল ইসলাম টিটু জানান, বুধবার সকালে ইকবাল হাসান স্বেচ্ছায় রিট আবেদন প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি দিরিপোর্ট২৪কে বলেন, ‘ডিএসইর আইনজীবী জানিয়েছেন ইকবাল হাসান স্বেচ্ছায় রিট প্রত্যাহার করে নিয়েছেন। এ ক্ষেত্রে ইজিএম করতে আর কোনো বাধা নেই। তবে এখনও ইজিএমের তারিখ ও সময় নির্ধারণ করা হয়নি।’

প্রসঙ্গত, ডিএসইর সাবেক সভাপতি আহমেদ ইকবাল হাসান কিছু অসংগতির বিষয়ে ২৮ অক্টোবর হাইকোর্টের বিচারপতি মামনুন রহমানের আদালতের শরণাপন্ন হন। এর পরিপ্রেক্ষিতে আদালত ইজিএমের ওপর নিষেধাজ্ঞা আরোপ এবং আবেদনের শুনানির দিন ধার্য করেন। উচ্চ আদালত সোমবার নিষেধাজ্ঞা আরোপ করলেও মঙ্গলবার দুপুরে ডিএসইর সভাপতি ও প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) হাতে এই নিষেধাজ্ঞার চিঠি পৌঁছায়। ফলে মঙ্গলবার সব আয়োজন সম্পন্ন করার পরও শেষ মুহূর্তে গিয়ে আদালতের নিষেধাজ্ঞার কারণে ডিএসইর আলোচিত ইজিএম অনুষ্ঠিত হয়নি।

(এনটি/এইচএসএম/অক্টোবর ৩০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর