thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

‘অগ্নিদগ্ধদের পরিবারের পুনর্বাসন করবে সরকার’

২০১৪ জানুয়ারি ১৮ ১২:২০:৩৪
‘অগ্নিদগ্ধদের পরিবারের পুনর্বাসন করবে সরকার’

দ্য রিপোর্ট প্রতিবেদক : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, হরতাল-অবরোধের সহিংসতায় যারা পুড়ে মারা গেছেন, যারা আহত হয়ে বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছেন তাদের সবার পরিবারের পুনর্বাসন করবে সরকার। শনিবার সকালে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে রাজনৈতিক সহিংসতায় অগ্নিদগ্ধদের দেখতে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, আন্দোলনের নামে নিরীহ মানুষ পুড়িয়ে কোনো কিছু অর্জন করা যায় না। একটি জোট এ ধরনের ঘৃণ্য কাজ করে জাতির কাছে প্রত্যাখাত হয়েছে।

তিনি বলেন, পৃথিবীর ইতিহাসে আন্দোলনের নামে মানুষ পোড়ানোর কোনো নজির নেই। বিএনপি-জামায়াত এ নজির স্থাপন করে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। আমি তাদের প্রশ্ন করতে চাই, যারা দিন আনে দিন খায় এমন দরিদ্র মানুষের পরিবারকে ধ্বংস করে আপনারা কী অর্জন করেছেন।

১৮-দলীয় জোটের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, কারা এসব ঘৃণিত কাজ করছে তাদের চিহ্নিত করার জন্য সাক্ষীর প্রয়োজন নেই। সবাই জানে কারা এগুলো করেছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি ইঙ্গিত করে এ সময় তিনি বলেন, তিনি এখন অন্তত শিক্ষা নিবেন- নিরীহ মানুষকে জ্বালিয়ে কোনো আন্দোলন সফল হয় না। কারণ তাদের সব আন্দোলন মানুষ ঘৃণা করেছে এবং ব্যর্থ হয়েছে।

(দ্য রিপোর্ট/এএইচএ-এসআর/এমডি/এএল/জানুয়ারি ১৮, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর