thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৮ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

‘দোহাই পরীক্ষার সময় কর্মসূচি দেবেন না’

২০১৩ অক্টোবর ৩০ ২১:৩২:১০
‘দোহাই পরীক্ষার সময় কর্মসূচি দেবেন না’

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : পরীক্ষার সময় আন্দোলন কর্মসূচি না দেওয়ার জন্য বিরোধী দলের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, আপনারা বিবেক জাগ্রত করুন। দোহাই পরীক্ষার দিন কোন কর্মসূচি দেবেন না। আলাপ আলোচনা করে সমস্যা সমাধান করুন।

সচিবালয়ে বুধবার নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন। আগামী ৪ নভেম্বর থেকে সারা দেশে শুরু হচ্ছে অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা জেএসসি ও জেডিসি পরীক্ষা। বিরোধী দলের অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে অনিশ্চয়তার মধ্যে পড়েছে অন্যতম বড় এ পাবলিক পরীক্ষাটি। যদিও এ কর্মসূচি এখনো আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেনি দলটি। এছাড়া আগামী ২০ নভেম্বর থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাক্ষেত্রের জন্য বর্তমান সময়টি খুবই গুরুত্বপূর্ণ। ছাত্র-ছাত্রীদের বিভিন্ন পরীক্ষা চলছে। এ সময়ে হরতাল-অবরোধ দিলে এর পুরো চাপ পড়বে শিক্ষার উপর। জাতি এ চাপ সহ্য করতে পারবে না।

পরীক্ষার সময় হরতাল দেওয়া জাতীয় স্বার্থের পরিপন্থী উল্লেখ করে নাহিদ বলেন, আন্দোলন কর্মসূচি ঘোষণার সময় বিরোধী দল কোন বিবেক বিবেচনা করছেন না। পরীক্ষার সময় এভাবে হরতাল-অবরোধ কর্মসূচি চলতে থাকলে পরীক্ষার সময়সূচি তছনছ হয়ে যাবে। এটি পুরো শিক্ষাব্যবস্থাকে ধ্বংসের মুখে ঠেলে দেবে।

বিরোধী দল শিক্ষার্থীদের ভবিষ্যৎ নষ্ট করে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বলেও মন্তব্য করেন নুরুল ইসলাম নাহিদ।

দিরিপোর্ট২৪/আরএম/ এমডি/ অক্টোবর ৩০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর