thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধ, আহত ১০

২০১৪ জানুয়ারি ২০ ১৯:৪৭:৩৮
সুন্দরবনে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধ, আহত ১০

বাগেরহাট সংবাদদাতা : সুন্দরবনে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব-৮) সঙ্গে বনদস্যু রেজাউল ওরফে শীর্ষ বাহিনীর প্রধান শীর্ষসহ অন্তত দশজন গুলিবিদ্ধ হয়েছে বলে জানা গেছে।

রবিবার রাতে সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের নারকেলবাড়িয়া এলাকায় র‌্যাবের সঙ্গে বনদস্যু বাহিনীর ওই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

বনদস্যু শীর্ষ বাহিনীর প্রধান রেজাউল ওরফে শীর্ষ এবং তার সহযোগী সালেহ হুজুর গুলিবিদ্ধ হয়েছেন বলে নিশ্চিত করেছে র‌্যাব। তবে র‌্যাব বন্দুকযুদ্ধে আহত কোনো বনদস্যুকে আটক করতে পারেনি। বনদস্যুদের ধরতে সুন্দরবনে অভিযান অব্যাহত রয়েছে।

র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর আনোয়ারুল কবীর সুন্দরবন থেকে মুঠোফোনে সোমবার বিকেল চারটা চল্লিশ মিনিটে এই প্রতিবেদককে বলেন, সুন্দরবনের বনদস্যু রেজাউল ওরফে শীর্ষ বাহিনীর প্রধান রেজাউল ১০-১৫ জন সদস্য নিয়ে সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের নারকেলবাড়িয়া এলাকায় অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল রাতে সেখানে অভিযানে যায়।

শীর্ষ বাহিনী তাদের উপস্থিতি টের পেয়ে র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। র‌্যাবও তখন পাল্টা গুলি চালায়। রবিবার রাত ১১টা পাঁচ মিনিট থেকে ১১টা ৫০ মিনিট পর্যন্ত উভয়পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ চলে। এতে শীর্ষ বাহিনী প্রধান রেজাউল ও তার সহযোগী সালেহ হুজুরসহ অন্তত আট থেকে দশজন গুলিবিদ্ধ হয়েছে বলে তিনি দাবি করেন।

বন্দুকযুদ্ধের এক পর্যায়ে গুলিবিদ্ধ বনদস্যুরা সুন্দরবনের গহীনে পালিয়ে গেছে বলে তিনি জানান। তাদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে। পঁয়তাল্লিশ মিনিটের ওই বন্দুকযুদ্ধে র‌্যাব বিভিন্ন ধরনের ৪৭৪ রাউন্ড গুলি ছুড়েছে। এ সময় তাদের ট্রলারের চালক ও এক র‌্যাব সদস্য সামান্য আহত হয়েছে।


(দ্য রিপোর্ট/এএস/এপি/এনআই/জানুয়ারি ২০, ২০১৪)









পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর