thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

সুন্দরগঞ্জে পুলিশের ওপর হামলা মামলায় গ্রেফতার ১১

২০১৪ জানুয়ারি ২১ ১৫:১৭:৩৩
সুন্দরগঞ্জে পুলিশের ওপর হামলা মামলায় গ্রেফতার ১১

গাইবান্ধা সংবাদদাতা : সুন্দরগঞ্জের খানাবাড়ি, কদমতলী, রামভদ্র ও ছাইতানতলা এলাকায় নাশকতা ও পুলিশ হত্যামামলার আসামি ধরতে গেলে শনিবার রাতে পুলিশের ওপর হামলা ও সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে। ৬৭ জনের নাম উল্লেখ করে সাড়ে ৫ হাজার অজ্ঞাতনামা ব্যক্তির বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

সুন্দরগঞ্জ থানার এসআই শাহজাহান আলী বাদী হয়ে সোমবার মামলাটি দায়ের করেন। এ ঘটনায় সোমবার রাতে জামায়াত-শিবিরের আরও ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন রেজাউল করিম (৩৫), রায়হান আলী (৩২), জুয়েল মিয়া (২৩) ও আলম মিয়া (৫০)। এর আগে মফিজুল হক (৫৬), আল-আমিন (২০), শাহাজাহান ওরফে ভুট্টু (৪৫), আশিকুর (২২), দুলু মিয়া (২৫) নামে ৫ জামায়াত-শিবিরকর্মীকে গ্রেফতার করে যৌথবাহিনী। এ নিয়ে গ্রেফতারের সংখ্যা দাঁড়ালো ১১ জনে।

এ ঘটনায় আহত ২৪ জন পুলিশ ও যৌথবাহিনী সদস্যদের পরিচয় জানা গেছে। তারা হলেন- পুলিশ পরিদর্শক গোলাম মোস্তফা, এএসআই মহিউদ্দিন, এএসআই শ্যামল কুমার, এএসআই পরিতোষ কুমার সরকার, এসআই আব্দুল মতিন, এসআই জ্যোতিশ চন্দ্র, এসআই রজ্জব আলী, এএসআই নূর মোহাম্মদ (আরআরএফ), এএসআই মিন্টু মিয়া (এপিবিএন), দুলাল হোসেন (এপিবিএন), নাজমুল হুদা (এপিবিএন), শঙ্করাজ (আরআরএফ), জামিল হোসেন (আরআরএফ), আব্দুল মান্নান, এনামুল হক, এপিবিএন আনোয়ারুল হক, ইমরান গিয়াসউদ্দীন, মিরন মিয়া, আসাদ মিয়া, বিপ্লব, শফিকুল, লিয়াকত, সিরাজুল ইসলাম ও সিপিএল আফছারুল ইসলাম।

পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, খানাবাড়ী কদমতলী জামে মসজিদ ও মাদ্রাসার মাইক থেকে আসামি গ্রেফতার অভিযানকালে গ্রামে ডাকাত পড়েছে অপপ্রচার চালিয়ে পুলিশদের ওপর হামলা চালানো হয়েছিল। সেই মাদ্রাসার শিক্ষক, ছাত্র এবং মসজিদের ইমাম-মোয়াজ্জেম পালিয়ে গেছে এবং মাদ্রাসাটিও এখন বন্ধ রয়েছে।

এ ছাড়া জামায়াত-শিবির কর্তৃক পুলিশের ওপর হামলাকে কেন্দ্র করে শনিবার গভীর রাত থেকে রবিবার ভোর পর্যন্ত একটানা সাড়ে ৬ ঘণ্টা গোলাগুলি ও ককটেল বিস্ফোরণকালে খানাবাড়ী কদমতলী এলাকার কতজন আহত হয়েছেন তার প্রকৃত তথ্য জানা যায়নি।

গাইবান্ধা জেলা ছাত্রশিবিরের সেক্রেটারি হাশেমুজ্জামান জানান, তাদের ১২০ নেতাকর্মীকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া গেছে।

(দ্য রিপোর্ট/এএইচএস/এপি/এএস/আরকে/জানুয়ারি ২১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর