thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

সাম্প্রদায়িকতাকে প্রশ্রয় দিয়েছে মূলধারার রাজনীতি

২০১৪ জানুয়ারি ২১ ২১:২২:৩৪
সাম্প্রদায়িকতাকে প্রশ্রয় দিয়েছে মূলধারার রাজনীতি

মতিনুজ্জামান মিটু, দ্য রিপোর্ট : তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এবং আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক সুলতানা কামাল বলেছেন, ‘মূলধারার রাজনীতি সাম্প্রদায়িকতাকে প্রশ্রয় দিয়ে গেছে।’

তিনি মঙ্গলবার বিকেলে দেশব্যাপী সাম্প্রদায়িক হামলা, লুটপাট, অগ্নিসংযোগ ও উপাসনালয় ভাঙচুরের ঘটনার প্রতিবাদে সামাজিক প্রতিরোধ কমিটি আয়োজিত এক সমাবেশে সভাপতির ভাষণে একথা বলেন।

তিনি বলেন, আমরা সাম্প্রদায়িকতার গভীর খাদের মধ্য থেকে উঠে আসতে পারছি না। আধিপত্য বিস্তারের উদগ্র বাসনার কাছে আমরা অসহায়।

সুলতানা কামাল আরও বলেন, এই অবস্থা চলতে থাকলে এক সময় আর বাংলাদেশকে বাংলাদেশের মধ্যে খুঁজে পাওয়া যাবে না। বাংলাদেশকে তার স্বরূপ থেকে বিচ্ছিন্ন করার যে অপতৎপরতা চলছে তার বিরুদ্ধে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি বলেন, জনগণকে নিরাপত্তা দেওয়ার দায়িত্ব সরকারের। কোনো অজুহাতে তারা এই দায় এড়াতে পারে না।

কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আয়োজিত সমাবেশে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা পরিষদের সভানেত্রী আয়শা খানম, উদীচীর জামশেদ আনোয়ার তপন, আইডিএ কর্মকর্তা হরেন্দ্রনাথ সিংহ, বিলসের কহিনুর মাহমুদ প্রমুখ।

সমাবেশে সামাজিক নিরাপত্তা নিশ্চিত, হামলাকারীদের প্রধানমন্ত্রী ঘোষিত স্পেশাল ট্রাইব্যুনালে দ্রুত বিচার করার দাবিসহ ৮ দফা প্রস্তাব পাশ করা হয়। প্রস্তাব পাঠ করেন নারী নেত্রী গিতা সাহা।

(দ্য রিপোর্ট/এম/এমএআর/জানুয়ারি ২১, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর