thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

নিয়োগ না পাওয়ায় আন্দোলনের ঘোষণা পুলভুক্ত শিক্ষকদের

২০১৪ জানুয়ারি ২২ ১৫:০৩:০০
নিয়োগ না পাওয়ায় আন্দোলনের ঘোষণা পুলভুক্ত শিক্ষকদের

দ্য রিপোর্ট প্রতিবেদক : নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার প্রায় ২ বছর পরও নিয়োগ পাননি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে পুল (চুক্তিভিত্তিক নিয়োগ কাঠামো) শিক্ষক হিসেবে চূড়ান্তভাবে নির্বাচিত ১৫ হাজার প্রার্থী। আগামী মাসের মধ্যে নিয়োগ না পেলে অনশনসহ কঠোর আন্দোলনের ঘোষণা দেওয়া হবে বলে জানিয়েছেন তারা।

জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স হলরুমে বুধবার সকালে আয়োজিতে এক সংবাদ সম্মেলনে পুল শিক্ষক হিসেবে নির্বাচিত সাদিয়া শবনম বলেন, ‘২০১২ সালের ফেব্রুয়ারি মাসের ২৪ তারিখ ১৫ হাজার ১৯ জন প্রার্থী চূড়ান্তভাবে পুল শিক্ষক হিসেবে নির্বাচিত হওয়ার পরও আমরা নিয়োগ পাইনি। নিয়োগ না পাওয়ার কারণও আমরা জানি না।’

প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হলেও কোনো ধরনের সাড়া পাওয়া যায়নি বলে জানান পুল শিক্ষক হিসেবে নির্বাচিতরা। আগামী মাসের মধ্যে নিয়োগ দেওয়ার জন্য সরকারের প্রতি অনুরোধও করেন তারা।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা যায়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক সংকট নিরসনে এক বছরেরও বেশি সময় লাগার কারণে প্রধানমন্ত্রীর নির্দেশে এই শিক্ষক পুল গঠন করা হয়েছিল।

এ ছাড়াও শিক্ষক পুল গঠনের লক্ষ্য ছিল সাময়িক শিক্ষক ঘাটতি পূরণে বর্তমানে কর্মরত শিক্ষকদের বিপরীতে ১০ শতাংশ হারে ‘লিভ রিজার্ভ’ পদ তৈরি।

(দ্য রিপোর্ট/এসআর/এমসি/আরকে/জানুয়ারি ২২, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর