thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

আল-শাবাবের ঘাঁটিতে কেনিয়ার বিমান হামলা

২০১৩ নভেম্বর ০১ ১৬:১৭:৫৪
আল-শাবাবের ঘাঁটিতে কেনিয়ার বিমান হামলা

দিরিপোর্ট২৪ ডেস্ক : সোমলিয়ায় আল-কায়েদার সঙ্গে যুক্ত সশস্ত্র দল আল-শাবাবের ঘাঁটিতে বিমান হামলা চালিয়েছে কেনিয়ার সেনাবাহিনী। খবর আলজাজিরার।

কেনিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার বিমান হামলা চালিয়ে আল-শাবাবের একটি প্রশিক্ষণ ক্যাম্প ধ্বংস করা হয়েছে। সেপ্টেম্বরের ২১ তারিখে কেনিয়ার নাইরোবির ওয়েস্টগেট শপিংমলে আক্রমণ চালিয়ে ৬৭ জনকে হত্যার ঘটনার প্রেক্ষিতে এ হামলা চালানো হয়।
বার্তাসংস্থা রয়টার্সকে কেনিয়ার সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল সাইরাস ওগুমা বলেন, ‘এটা আল-শাবাবকে লক্ষ্য করে এমিসমের (সোমালিয়ায় শান্তি মিশন থেকে ফেরা আফ্রিকান সৈন্যদের এক সংগঠন) চালানো সীমান্ত মিশনের একটা অংশ।’
তিনি আরও বলেন, ‘ওয়েস্টগেটে আক্রমণকারীদের প্রশিক্ষণ কেন্দ্র এটা। আমরা বেশ কিছুদিন ধরেই এ অঞ্চলটির প্রতি লক্ষ্য রেখেছি।’
দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, এই ঘাঁটিতে প্রায় তিনশ’ যোদ্ধা ছিল। আমাদের বিশ্বাস তারা প্রত্যেকেই নিহত বা আহত হয়েছে।
সোমলিয়ার ডিনসোর অঞ্চলের এ ঘাঁটিটি সম্পূর্ণ ধ্বংস করা হয়েছে বলে জানিয়েছে কেনিয়ার সেনাবাহিনী। তবে আল-শাবাব তাদের ওপর কোনোরকম হামলার কথা অস্বীকার করেছে।
শাবাবের এক মুখপাত্র রয়টার্সকে বলেন, ‘সোমালিয়ায় আমাদের কোনো সামরিক ঘাঁটিতে আক্রমণ করা হয়নি।’ তবে দক্ষিণে বাধাধি শহরে তাদের ওপর হামলার কথা স্বীকার করেন তিনি।
(দিরিপোর্ট২৪/এসকে/এমডি/নভেম্বর ০১, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর