thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

১৬ ডিসেম্বর শুরু রবি ইন্টারনেট মেলা

২০১৩ নভেম্বর ০২ ১৮:৩৩:২৬
১৬ ডিসেম্বর শুরু রবি ইন্টারনেট মেলা

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : জ্ঞানভিত্তিক সমাজ ও ইন্টারনেট সম্পর্কে সচেতনতা তৈরি করতে ১৬ ডিসেম্বর থেকে সারা দেশে ৩.৫ জি ইন্টারনেট মেলা শুরুর ঘোষণা দিয়েছে বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড। ঢাকার একটি হোটেলে শনিবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এ মেলার উদ্বোধন ঘোষণা করা হয়।

আয়োজকরা জানিয়েছেন, দেশের ৪২৯টি থানার ৫০০টি কলেজে সরকারি ও বেসরকারি যৌথ উদ্যোগে অনুষ্ঠিত এ ধরনের ইন্টারনেট-মেলার আয়োজন এই প্রথম। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও তথ্য মন্ত্রণালয় আয়োজনের সহযোগী হিসেবে রয়েছে।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তফা ফারুক মোহাম্মদ। আরও উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় সচিব নজরুল ইসলাম খান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নিয়াজউদ্দিন ও তথ্য মন্ত্রণালয়ের সচিব মর্তুজা আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে মোস্তাফা ফারুক মোহাম্মদ বলেন, ‘পুরো বিশ্ব একটি গ্রামে পরিণত হয়েছে। ইন্টারনেটের মাধ্যমে এখন যেকোন তথ্যই সহজলভ্য। এই মেলা শিক্ষার্থীদের মাঝে ইন্টারনেট্ সম্পর্কে ধারণা প্রদান ও সহজলভ্য করবে। এর মধ্য দিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিক্ষা বিস্তার সহজ হবে।’

তথ্যসচিব নজরুল ইসলাম খান বলেন, ‘ইন্টারনেট সম্পর্কে সচেতনতা গড়ে তোলা ও বাংলাদেশকে একটি জ্ঞানভিত্তিক অর্থনীতির দেশে রূপান্তরের লক্ষ্যে এই মেলার আয়োজন।আমি আশা করি এর মাধ্যমে সারাদেশের তরুণ সমাজ তথ্য ও প্রযুক্তি বিষয়ে আগ্রহী হয়ে উঠবে। মেলার প্রচারণা চালাতে আমাদের মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে।’

অনুষ্ঠানে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আয়ুবুর রহমান খান জানান, মেলায় আগত দর্শনার্থীদের বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষার সুযোগ আছে।

এ উদ্যোগে সহযোগিতার জন্য সংবাদ সম্মেলনে রবির চিফ মার্কেটিং অফিসার (সিএমও) প্রদীপ শ্রীবাস্তব বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

(দিরিপোর্ট২৪/এএইচ/এইচএস/এমডি/নভেম্বর ০২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

বিজ্ঞান ও প্রযুক্তি এর সর্বশেষ খবর

বিজ্ঞান ও প্রযুক্তি - এর সব খবর