thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

টাক আছে টাক নেই

২০১৪ জানুয়ারি ২৮ ১৯:৩১:১৯
টাক আছে টাক নেই

দ্য রিপোর্ট ডেস্ক : মাথাভর্তি চুল কে না পছন্দ করে! চুল না থাকার দুঃখ একমাত্র যার চুল নেই তিনিই ভালো জানেন। তাই তারা টাক লুকাতে কি-ই না করে থাকেন! তবে সবচেয়ে ভালো হল সত্যটাকে মেনে নেওয়া। কারণ একটা সত্য লুকানোর সঙ্গে সঙ্গে আরও অনেক সত্য লুকাতে হয়। এ ছাড়া চুল না থাকা মানে অসুন্দর- সবসময় এমনটি নাও হতে পারে।

ভুক্তভোগীর মনের কথা ভেবে নিচে টাক ঢাকার সহজ কিছু ‍উপায় জানানো হল-

মাথা কামিয়ে নিন : আপনার মাথা পুরোপুরি চুলশূন্য নয়- চুল কম বা কোথাও কোথাও সামান্য ক’গাছি চুল হাতছানি দেয়। এ অবস্থা নিয়ে আপনি বিব্রত। এ ধরনের টাক ঢাকার সহজ উপায় হল মাথা কামিয়ে নেওয়া। এর ফলে নকল টাকের আড়ালে প্রকৃত টাক হারিয়ে যাবে। এটি অবশ্য নারীদের ক্ষেত্রে প্রযোজ্য নয়। কিন্তু হেঁয়ালিটা দেখুন- টাকই আপনার নতুন চুল। কেউ আর জানবে না আপনার চুলই নেই। মাথা কমিয়ে নিলেও যত্ন-আত্তির কম হলে চলবে কেন? বাইরে যাওয়ার আগে অবশ্যই মাথায় সানস্ক্রিন মেখে নেবেন। আপনার শ্যাম্পুটাও পরিবর্তন করে নিন।

হ্যাট পড়ুন : বাজারে নানান ধরনের হ্যাট ও ক্যাপ পাওয়া যায়। টাক মাথার জন্য এগুলো হতে পারে ভালো আবরণ। তবে বাইরে থাকা অবস্থায় অন্যমনস্ক হয়ে টুপি খুলে ফেললেই মুশকিল। টাক ঢাকতে চাইলে এক-আধটু সচেতনতা দরকার। পুরুষদের জন্য ক্যাপই ভালো। অন্যদিকে নারী নিতে পারেন বাহারি হ্যাট ও ক্যাপ।

চুলবর্ধক ওষুধ : বাজারে নানা ধরনের চুল গজানো বা চুলবর্ধক ওষুধ পাওয়া যায়। এ ধরনের পণ্য ব্যবহার করতে পারেন। তবে ব্যবহারের আগে হেয়ার স্পেশালিস্টের পরামর্শ নিন। অবশ্যই ভালো ব্র্যান্ডের পণ্য বেছে নিন। নইলে হিতে বিপরীত হবে।

হেয়ার কাট পাল্টান : এটা যদিও পুরোপুরি টাক ঢাকে না। তবে মাথা তো ঢাকে। তাও আবার সত্যিকারের চুল দিয়ে। কারও কারও ক্ষেত্রে দেখা যায় মাথার সামনের বা পেছনের কিছু চুল রয়ে গেছে। এ ক্ষেত্রে চুল বড় করে টাক কিছুটা ঢাকা যায়।

পরচুলা : মনের মতো একটি উইগ বা পরচুলা বেছে নিন। বিশেষ করে যাদের মাথায় একটিও চুল নেই তাদের জন্য পরচুলা ভালো সমাধান। এতে কিছু ঝুঁকি তো থেকে যায়। তবে চেষ্টা করুন পরচুলা যেন দেখতে সত্যিকারের চুলের মতো হয়। আরেকটি সর্তকবাণী হল- বাইরে গেলে ভুলেও পরচুলা ধরে টানাটানি করবেন না। এটি ব্যবহারের নিয়মগুলোও ভালো করে জেনে নিন।

(দ্য রিপোর্ট/ডব্লিউএস/এমএআর/আরকে/জানুয়ারি ২৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

লাইফস্টাইল এর সর্বশেষ খবর

লাইফস্টাইল - এর সব খবর