thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

১৫ নভেম্বর শাপলা চত্বরে হেফাজতের মহাসমাবেশের ঘোষণা

২০১৩ নভেম্বর ০২ ২১:৪১:৫৯
১৫ নভেম্বর শাপলা চত্বরে হেফাজতের মহাসমাবেশের ঘোষণা

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : ১৫ নভেম্বর ঢাকার শাপলা চত্বরে ফের মহাসমাবেশের ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম। একইসঙ্গে আগামী ৭ নভেম্বর সিলেটে, ৮ নভেম্বর খুলনায় ও ১৩ ডিসেম্বর চট্টগ্রামে মহাসমাবেশ করবে তারা।

শনিবার বিকেলে চট্টগ্রামের হাটহাজারীর পার্বতী হাইস্কুল মাঠে হেফাজতে ইসলাম বাংলাদেশের বিভাগীয় সমাবেশ থেকে এ কর্মসূচি দেয় সংগঠনটির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মাওলানা জুনায়েদ আল হাবিব। পূর্বে ঘোষিত ১৩ দফা দাবি বাস্তবায়ন, গ্রেফতার নেতাকর্মীদের মুক্তি এবং কওমি মদ্রাসা শিক্ষা কর্তৃপক্ষ আইন-২০১৩ পাসের চেষ্টার প্রতিবাদে এ কর্মসূচি ঘোষণা করা হয়। শাপলা চত্বরের মহাসমাবেশে বাধা দেয়ার চেষ্টা করা হলে লাগাতার হরতাল ও আবরোধ কর্মসূচি দেয়ারও কথাও বলে হেফাজতের নেতৃবৃন্দ।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফী বলেন, সরকার কওমি মাদ্রাসা এবং হেফাজতে ইসলামের নামে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। হেফাজত সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতন করছে বলে মিথ্যা প্রচারণা চালাচ্ছে। কওমি মাদ্রাসায় হাত দিলে হাত জ্বলে যাবে। আশা করি সরকার এ মাদ্রাসা নিয়ে ষড়যন্ত্র করবে না।

হেফাজতের আমির বলেন, এ সরকারের সকল মন্ত্রী মিথ্যাচারী। হেফাজত কখনো কোনো ধর্মের লোকদের অত্যচার নির্যাতন করে নেই। বরং সরকারই সংখ্যালঘুদের ওপর জুলুম নির্যাতন করছে। হেফাজতে ইসলাম নিয়ে অপপ্রচার না করে ১৩ দফা কর্মসূচি বাস্তবায়নের জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানান।

হেফাজতের চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি সালাউদ্দিন নানুপুরীর সভাপতিত্বে সমাবেশে- মহাসচিব আল্লামা জুনায়েদ বাবু নগরী, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মো: ইব্রাহিম, হেফাজতের ঢাকা মহানগর আহবায়ক নূর হোসেন কাশেমী, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা জাফরুল্লাহ খান, আব্দুল হামিদ পীর, নায়েবে আমীর শামসুল আলম, ঢাকা মহানগর যুগ্ম আহবায়ক আব্দুর রব ইউসুফী, সদস্য সচিব জুনায়েদ আল হাবিব, প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(দিরিপোর্ট২৪/কেএস/এমডি/নভেম্বর ০২, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর