thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ইউসুফের পক্ষে সাফাই সাক্ষ্য গ্রহণ ৪ ফেব্রুয়ারি

২০১৪ জানুয়ারি ৩০ ১৯:২৮:৩২

দ্য রিপোর্ট প্রতিবেদক : মানবতাবিরোধী অপরাধের মামলায় অভিযুক্ত জামায়াতের সিনিয়র নায়েবে আমির একেএম ইউসুফের পক্ষে আগামী ৪ ফেব্রুয়ারি থেকে সাফাই সাক্ষ্য গ্রহণের নির্দেশ দিয়েছে ট্রাইব্যুনাল।

ইউসুফের বিরুদ্ধে তদন্ত কর্মকর্তাকে জেরার মধ্য দিয়ে বৃহস্পতিবার প্রসিকিউশনের সব সাক্ষীর সাক্ষ্য গ্রহণ ও জেরা সম্পন্ন হয়েছে। এরপর আসামিপক্ষের সাফাই সাক্ষ্য গ্রহণের জন্য ৪ ফেব্রুয়ারি দিন ধার্য করে ট্রাইব্যুনাল।

বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে গঠিত তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এ আদেশ দেয়।

ট্রাইব্যুনালে আসামিপক্ষের আইনজীবী মিজানুল ইসলাম মামলার তদন্ত কর্মকর্তাকে জেরা করেন। এ সময় প্রসিকিউটর ঋষিকেশ সাহা, জাহিদ ইমাম উপস্থিত ছিলেন।

তদন্ত কর্মকর্তার জেরা শেষে আসামিপক্ষের দেওয়া ৫৬ জন সাফাই সাক্ষীর তালিকা থেকে তিনজন সাক্ষীকে সাক্ষ্য দেওয়ার অনুমতি দেন ট্রাইব্যুনাল। পাশাপাশি আসামিপক্ষের এ সব সাক্ষীদের সাক্ষ্য গ্রহণের জন্য ট্রাইব্যুনাল আগামী ৪, ৫ ও ৬ ফেব্রুয়ারি দিন নির্ধারণ করে দেন।

প্রসঙ্গত, ২০১৩ সালের ১ আগস্ট একেএম ইউসুফের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধে অভিযোগ গঠন করেন ট্রাইব্যুনাল। তার বিরুদ্ধে হত্যা, গণহত্যা, অগ্নিসংযোগ ও লুটপাটসহ ৪ ধরনের মোট ১৩টি অভিযোগ আনা হয়েছে। এর মধ্যে ৫টি হত্যা, ৭টি গণহত্যা এবং একটি অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগ রয়েছে।

(দ্য রিপোর্ট/এসএ/এসকে/সা/জানুয়ারি ৩০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর