thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

ক্ষতিগ্রস্ত সাতক্ষীরায় বিএনপিপন্থী পেশাজীবীরা

২০১৪ জানুয়ারি ৩০ ২২:১২:৩৫
ক্ষতিগ্রস্ত সাতক্ষীরায় বিএনপিপন্থী পেশাজীবীরা

সাতক্ষীরা সংবাদদাতা : দেশের বিভিন্ন অঞ্চলে হিন্দুদের ওপর নির্যাতন, বিচার বহির্ভূত হত্যাকাণ্ড, খুন ও গুমের মতো ঘটনার তদন্ত এবং সরেজমিনে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের ধারাবাহিকতায় বৃহস্পতিবার সাতক্ষীরায় আসেন বিএনপিপন্থী পেশাজীবীরা।

সম্মিলিত পেশাজীবী পরিষদের আহবায়ক ও ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি রুহুল আমিন গাজীর নেতৃত্বে পাঁচ সদস্যের একটি দল সাতক্ষীরা সদর উপজেলা, তালা, দেবহাটা, কলারোয়া ও কালিগঞ্জ উপজেলায় রাজনৈতিক সহিংসতায় নিহত, আহত ও ক্ষতিগ্রস্ত বিভিন্ন ব্যক্তির বাড়িতে যান।

তারা নিহতদের স্বজনদের সঙ্গে কথা বলেন। এ ছাড়া আহত ও ক্ষতিগ্রস্ত বিভিন্ন ব্যক্তিদের সঙ্গে কথাও বলেন তারা। পাশাপাশি রাজনৈতিক নেতৃবৃন্দের বিধ্বস্থ বসত বাড়িও পর্যবেক্ষণ করেন।

রুহুল আমিন গাজীর সঙ্গে ছিলেন তদন্ত কমিটির সদস্য সচিব ও জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক কাদের গনি চৌধুরী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সহ-সভাপতি অ্যাডভোকেট অলিউর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সিরাজউদ্দীন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবিএম ওবায়েদুল ইসলাম ও বিএনপি নেতা জয়ন্ত কুমার কুণ্ড।

সার্বিক বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনও মন্তব্য করতে রাজী হননি তদন্ত কমিটির সদস্য সচিব কাদের গনি চৌধুরী।

তিনি বলেন, আমরা সরেজমিনে পর্যবেক্ষণ করেছি। রিপোর্ট সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসর খালেদা জিয়ার কাছে দেওয়া হবে।

(দ্য রিপোর্ট/এমআরইউ/এমএআর/জানুয়ারি ৩০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর