thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

নারী আইনজীবী লাঞ্ছিত : ২ আনসারের বিরুদ্ধে মামলা

২০১৬ জানুয়ারি ২৫ ১৫:১৩:৫৯
নারী আইনজীবী লাঞ্ছিত : ২ আনসারের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম আদালত ভবনে জেলা প্রশাসকের নিরাপত্তাকর্মী ও আনসার সদস্যদের হাতে নিশাত সুলতানা নামে এক নারী আইনজীবীকে লাঞ্ছনার ঘটনায় আদালতে মামলা দায়ের হয়েছে।

ঘটনার পাঁচ দিনের মাথায় সোমবার দুপুরে দুই আনসার সদস্যকে অভিযুক্ত করে চট্টগ্রাম মহানগর হাকিম নূরে আলম ভুঁইয়ার আদালতে বাদী হয়ে মামলা দায়ের করেন নিশাত সুলতানা। তিনি চট্টগ্রাম আদালতে সরকার নিযুক্ত এডিশনাল পিপি (সরকারি কৌঁসুলি)।

অভিযুক্ত দু’জন হলেন— জেলা প্রশাসনের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্য রোকন উদ্দিন ও জহির আহমেদ।

আদালত অভিযোগ আমলে নিয়ে তা তদন্ত করে ২৬ ফেব্রুয়ারির মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য আনসার বাহিনীর উপ-পরিচালককে নির্দেশ দিয়েছেন।

এর আগে, ২০ জানুয়ারি দুপুরে ওই ঘটনার পর জেলা আইনজীবী সমিতি জরুরি সভা ডেকে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দায়েরের সিদ্ধান্ত, আদালত এলাকা থেকে জেলা প্রশাসকের কার্যালয় অপসারণ ও আদালত চত্বরে গাড়ি পার্কি উন্মুক্ত করার দাবি জানায়।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী মামলা দায়েরের বিষয়টি দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, ২০ জানুয়ারি দুপুরে আদালত প্রাঙ্গণে গাড়ি পার্কিং নিয়ে জেলা প্রশাসকের গাড়িচালকের সঙ্গে নারী আইনজীবী ও এডিশনাল পিপি নিশাত সুলতানার গাড়িচালকের কথা কাটাকাটি হয়। এর জের ধরে জেলা প্রশাসকের দুই নিরাপত্তাকর্মী আইনজীবীর চালককে মারধর করতে থাকলে খবর পেয়ে নিশাত সুলতানা এবং আরও দুই আইনজীবী ঘটনাস্থলে গিয়ে মারধরের কারণ জানতে চান। দুই আনসার সদস্য এ সময় নিশাত সুলতানা ও জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদকে লাঞ্ছিত করেন।

ওই ঘটনায় জরুরি সভা ডেকে ডিসিকে প্রত্যাহারসহ বিভিন্ন দাবিতে আন্দোলন শুরুর ঘোষণা দেয় আইনজীবী সমিতি। পরে আইনজীবী সমিতিকে সমঝোতার প্রস্তাব দেন চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন আহমেদ।

সমঝোতার প্রস্তাব অনুযায়ী অভিযুক্ত দুই আনসার সদস্যকে ঘটনার দিনই (বুধবার) তাদের দায়িত্ব থেকে প্রত্যাহার করে নিজ বাহিনীতে ফেরত পাঠানো হয়।

(দ্য রিপোর্ট/এমএআর/সা/জানুয়ারি ২৫, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর