thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

আ.লীগের সমাবেশ শুরু, মঞ্চে শেখ হাসিনা

২০১৩ নভেম্বর ০৩ ১৫:৪৩:৩৯
আ.লীগের সমাবেশ শুরু, মঞ্চে শেখ হাসিনা

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার বিকেল সাড়ে তিনটার দিকে তিনি সমাবেশ মঞ্চে আসেন। এসময় নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে মুখরিত করে তোলে সমাবেশস্থল।

সমাবেশে সৈয়দ আশরাফ বলেছেন যদি বিরোধী দল ৩ দিনের হরতাল প্রত্যাহার না করে তবে কোনো সংলাপে বসবে না আওয়ামী লীগ। ব্যবসায়ী নেতাদের সঙ্গে বেগম জিয়ার শনিবার রাতের বৈঠকের পর দুই দলের মহাসচিব পর্যায়ে যে সংলাপের কথা ছিল তাতে শর্ত জুড়ে দেন সৈয়দ আশরাফ

প্রধানমন্ত্রী ও বিরোধী দলের নেতার মধ্যে টেলিফোন সংলাপ প্রসঙ্গে তিনি বলেন, ফোনালাপের যতটুকু আপনারা শুনেছেন, আরো আছে। প্রধানমন্ত্রী ধৈর্য নিয়ে বিরোধী নেত্রীর কথা শুনেছেন।সব বক্তব্য প্রচার করা হলে আপনারা বুঝতেন তিনি কি ভাষায় কথা বলেছেন।

এর আগে দুপুর আড়াইটার দিকেমহানগর ও কেন্দ্রীয় নেতাদের বক্তৃতার মধ্য দিয়ে আওয়ামী লীগের সমাবেশ শুরু হয়। । সমাবেশে সভাপতিত্ব করছেন সৈয়দা সাজেদা চৌধুরী

সমাবেশকে ঘিরে সোহরাওয়ার্দী উদ্যান সকাল থেকেই উৎসবমুখর হয়ে উঠতে থাকে। উদ্যানের চারপাশে মাইকে মাইকে বাজতে থাকে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ।

সকাল ১২টার পর থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা সমাবেশস্থলকে কেন্দ্র করে জড়ো হতে থাকেন। দলীয় প্রতীক নৌকা, যুদ্ধারাধীদের বিচার ও সংসদ নির্বাচনের সমর্থন চেয়ে ব্যানার, ফেস্টুন, মাথায় ব্যান্ড পরে নেতাকর্মীদের সমাবেশে আসতে দেখা গেছে। তবে নিরাপত্তার স্বার্থে সমাবেশে প্রবেশের মূল গেইট দুপুর ২টার আগে খোলা হয়নি।

সমাবেশে আসা কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ, উদ্দীপনা লক্ষ করা গেছে। আড়াইশোর অধিক মাইক লাগানো হয়েছে। এ ছাড়া শাহবাগ থেকে টিএসসি, দোয়েল চত্বর, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট, মৎস্য ভবন থেকে শিশুপার্ক পর্যন্ত বিভিন্ন স্থানে এসব মাইক লাগানো হয়েছে।

সমাবেশস্থলে দুপুর ১২টার দিকে নেতাকর্মীদের আসার কথা থাকলেও সকাল থেকেই তারা আসা শুরু করেছে। স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাউসার ও সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথের নেতৃত্বে শ’ দুয়েক কর্মীকে সমাবেশস্থলে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতে দেখা যায়।

সরেজমিনে দেখা গেছে, জনসাধারণ ও কর্মী-সমর্থকদের প্রবেশের জন্য টিএসসি সংলগ্ন গেইট, কালিমন্দির সংলগ্ন গেইট, জাতীয় চার নেতার মাজার সংলগ্ন গেইট এবং শিখা অনির্বাণের গেইট খোলা রয়েছে। প্রধানমন্ত্রী এবং ভিআইপিদের জন্য রয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের গেইট।

সমাবেশ ঘিরে পুলিশ, র‌্যাব, বিজিবিসহ ৩ স্তর বিশিষ্ট নিরাপত্তা বেষ্টনি তৈরি করা হয়েছে। উদ্যানের চারপাশ ঘিরে মোতায়ন করা হয়েছে পুলিশ ।

(দিরির্পোট২৪/আমান/রানা/আইজেকে/এমডি/এইচএসএম/নভেম্বর ৩, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর