thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

কাশিমপুরের পথে নিজামী-বাবর

২০১৪ ফেব্রুয়ারি ০১ ১২:২১:২১ ২০১৪ ফেব্রুয়ারি ০১ ০১:৩০:০০
কাশিমপুরের পথে নিজামী-বাবর

চট্টগ্রাম অফিস : জামায়াতে ইসলামীর আমির ও সাবেক শিল্পমন্ত্রী মতিউর রহমান নিজামী এবং সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে কাশিমপুর কারাগারে পাঠানো হচ্ছে। এদিকে এনএসআইর সাবেক দুই মহাপরিচালক মেজর জেনারেল রেজ্জাকুল হায়দার চৌধুরী ও ব্রিগেডিয়ার জেনারেল আব্দুর রহিমকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হচ্ছে। দশ ট্রাক অস্ত্র চোরাচালান মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি তারা।

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে শনিবার সকাল পৌনে ১১টায় একটি প্রিজন ভ্যানে ঢাকার উদ্দেশে চট্টগ্রাম ছেড়েছেন তারা।

ফাঁসির দণ্ড পাওয়া অপর দুই আসামি এনএসআইর সাবেক দুই মহাপরিচালক মেজর জেনারেল রেজ্জাকুল হায়দার চৌধুরী ও ব্রিগেডিয়ার জেনারেল আব্দুর রহিমকেও একইভাবে একই ভ্যানে ঢাকায় পাঠানো হয়।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার রফিকুল কাদের বলেন, ‘চারজনের বিরুদ্ধে আরও মামলা বিচারাধীন আছে। এ সব মামলায় হাজিরার জন্য তাদের ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।’

তিনি বলেন, ‘মৃত্যুদণ্ডপ্রাপ্ত অন্য আট আসামিকে চট্টগ্রাম কারাগারের কনডেম সেলে রাখা হয়েছে।’

লুৎফুজ্জামান বাবর উপস্থিত সাংবাদিকদে বলেন, ‘আপনারা আমাদের জন্য দোয়া করবেন, সবাই ভালো থাকবেন। দোয়া করবেন, আল্লাহ যেন ন্যায়বিচার ও সুশাসন প্রতিষ্ঠা করেন।’

জানা গেছে, মতিউর রহমান নিজামী, লুৎফুজ্জামান বাবর, রেজ্জাকুল হায়দার চৌধুরী এবং আব্দুর রহিম একুশে আগস্ট আওয়ামী লীগ সভানেত্রীর জনসভায় গ্রেনেড হামলা মামলার আসামি। এ মামলাটিও বিচারাধীন।

উল্লেখ্য, ৩০ জানুয়ারি চট্টগ্রামের স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক এসএম মুজিবুর রহমান দশ ট্রাক অস্ত্র চোরাচালান মামলায় ১৪ আসামির মৃত্যুদণ্ড দেন। একই সঙ্গে তাদের ৫ লাখ টাকা করে জরিমানা করা হয়।

একই ঘটনায় অস্ত্র আইনে দায়ের হওয়া আরেক মামলায় ১৪ জনকে যাবজ্জীবন ও সাত বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

(দ্য রিপোর্ট/এমকে/এনডিএস/শাহ/ফেব্রুয়ারি ১, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর