thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

মিরাজের টানা ৪ হাফসেঞ্চুরি

২০১৬ ফেব্রুয়ারি ১৩ ১৮:৫১:২৭
মিরাজের টানা ৪ হাফসেঞ্চুরি

দ্য রিপোর্ট প্রতিবেদক : যুব বিশ্বকাপে পরপর টানা হাফসেঞ্চুরির রেকর্ড গড়লেন বাংলাদেশের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের এবারের আসরে বাংলাদেশের কোনো ব্যাটসম্যান প্রথম এমন রেকর্ড গড়লেন। এই রেকর্ডের ফলে যুব বিশ্বকাপের সর্বোচ্চ হাফসেঞ্চুরির তালিকায় দ্বিতীয় স্থানে ওঠে এসেছে তার নাম। এ তালিকার শীর্ষে রয়েছেন ভারতের শাহনেওয়াজ খান। ফাইনাল ম্যাচ ছাড়াই ছয় হাফসেঞ্চুরি করেন তিনি।

শনিবার ফতুল্লায় শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মিরাজ করেছেন ব্যক্তিগত ৫৩ রান। এর আগে ঢাকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৬০ রান ও নেপালের বিপক্ষে করেছিল অপারাজিত ৫৫* রান। অবশ্য একদিক থেকে ধরলে এটি হওয়ার কথা মিরাজের ধারাবাহিক চতুর্থ হাফসেঞ্চুরি। কিন্তু নামিবিয়ার বিপক্ষে কক্সবাজারে বাংলাদেশের সহজ জয়ের দিন তাকে আর মাঠে নামতে হয়নি। যে কারণে তার আগের ম্যাচের স্কটল্যান্ডের বিপক্ষে ৫১ রানের ইনিংস ছিল জমার খাতায়। এই হিসেবে নামিবিয়ার ম্যাচটি না ধরলে এটি হবে তার টানা চতুর্থ হাফসেঞ্চুরি।

এদিকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সর্বোচ্চ হাফসেঞ্চুরি তালিকায় মিরাজ রয়েছেন দ্বিতীয় স্থানে। এখন পর্যন্ত ৬ ম্যাচে ৬টি হাফসেঞ্চুরি করেছেন তিনি। আর সমান সংখ্যক হাফসেঞ্চুরি নিয়ে তালিকার প্রথম স্থানে রয়েছেন ভারতীয় ব্যাটসম্যান শাহনেওয়াজ খান। তার সঙ্গে মিরাজের পার্থক্য একটি ম্যাচের। তিনি খেলেছেন ৫টি ম্যাচ।

(দ্য রিপোর্ট/এজে/কেআই/সা/ফেব্রুয়ারি ১৩, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর