thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

১১৭ উপজেলায় মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিন ৪ ফেব্রুয়ারি

২০১৪ ফেব্রুয়ারি ০৩ ০১:৪০:৫৯
১১৭ উপজেলায় মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিন ৪ ফেব্রুয়ারি

দ্য রিপোর্ট প্রতিবেদক : চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় দফা ১১৭ উপজেলায় মনোনয়নপত্র দাখিল শেষ হয়েছে রবিবার। মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের শেষ দিন ৪ ফেব্রুয়ারি ও ১১ ফেব্রুয়ারি প্রত্যাহারের শেষ দিন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৭ ফেব্রুয়ারি নির্ধারিত ওই সকল উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে নির্বাচন কমিশন (ইসি) সূত্রে জানা গেছে।

ইসি সূত্রে আরও জানা যায়, সারাদেশে ৪৮৭ উপজেলায় পর্যায়ক্রমে ছয় দফায় এই নির্বাচন শেষ করা হবে। প্রথম দফায় ১০২ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৯ ফেব্রুয়ারি।

যে সব উপজেলা পরিষদগুলোয় মনোনয়নপত্র দাখিল শেষ হয়েছে সেগুলো হলো- পঞ্চগড় জেলার তেতুলিয়া। ঠাকুরগাঁও জেলার বালিয়াডাংগি ও রাণীশংকৈল। দিনাজপুর জেলার ঘোড়াঘাট, চিরিরিরবন্দর, বিরামপুর ও বীরগঞ্জ। নীলফামারী জেলার কিশোরগঞ্জ। লালমনিরহাট জেলার পাটগ্রাম, সদর ও হাতীবান্দা। রংপুর জেলার বদরগঞ্জ। কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী, রাজারহাট ও রাজিবপুর। গাইবান্ধা জেলার পলাশবাড়ী। জয়পুরহাট জেলার ক্ষেতলাল, কালাই ও সদর। বগুড়া জেলার কাহালু, শিবগঞ্জ, আদমদিঘী ও শাজাহানপুর। চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর।

নওগাঁ জেলার আত্রাই, নিয়ামতপুর, পত্নীতলা, বদলগাছী, সদর ও সাপাহার। রাজশাহী জেলার বাঘা। নাটোর জেলার বাগাতিপাড়া, গুরুদাসপুর, লালপুর ও সদর। সিরাজগঞ্জ জেলার তাড়াশ। পাবনা জেলার চাটমোহর ও ভাংগুড়া। মেহেরপুর জেলার গাংনী ও মুজিবনগর। কুষ্টিয়া জেলার কুমারখালী, খোকসা, ও মিরপুর। যশোর জেলার চৌগাছা, ঝিকরগাছা, বাঘারপাড়া ও শার্শা। মাগুরা জেলার মোহম্মদপুর ও শালিখা। বাগেরহাট জেলার কচুয়া ও ফকিরহাট। খুলনা জেলার ডুমুরিয়া। সাতক্ষীরা জেলার শ্যামনগর।

ভোলা জেলার চরফ্যাশন ও বোরহানউদ্দিন। বরিশাল জেলার সদর। পিরোজপুর জেলার কাউখালী ও নাজিরপুর। টাঙ্গাইল জেলার সখিপুর। জামালপুর জেলার ইসলামপুর, বকশিগঞ্জ ও মেলান্দহ। শেরপুর জেলার ঝিনাইগাতি। ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ, ভালুকা ও সদর। নেত্রকোণা জেলার কলমাকান্দা, খালিয়াজুরী, পূর্বধলা ও বারহাট্টা।

মানিকগঞ্জ জেলার সদর ও হরিরামপুর। মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর ও সদর। ঢাকা জেলার কেরানীগঞ্জ ও সাভার। নরসিংদি জেলার শিবপুর। ফরিদপুর জেলার নগরকান্দা, বোয়ালমারী ও সালথা। গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া ও সদর। মাদারীপুর জেলার রাজৈর ও শিবচর।

সুনামগঞ্জ জেলার দিরাই ও সদর। সিলেট জেলার বালাগঞ্জ। হবিগঞ্জ জেলার চুনারুঘাট। ব্রাহ্মণবাড়ীয়া জেলার সরাইল। কুমিল্লা জেলার দেবীদ্বার, মনোহরগঞ্জ ও লাকসাম। চাঁদপুর জেলার ফরিদগঞ্জ, মতলব (উ:), মতলব (দ:) ও সদর। ফেনী জেলার হাইমচর, পরশুরাম ও সদর। নোয়াখালী জেলার কবিরহাট, কোম্পানীগঞ্জ, চাটখিল, সদর ও সোনাইমুড়ী।

চট্টগ্রাম জেলার পটিয়া ও লোহাগড়া। কক্সবাজার জেলার মহেশখালী, চকরিয়া ও পেকুয়া। খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ি। রাঙ্গামাটি জেলার কাপ্তাই ও ননিয়ারচর। বান্দরবান জেলার থানচি, রুমা, রোয়াংছড়ি ও লামা।

এ নির্বাচনে সংশ্লিষ্ট জেলার অতিরিক্ত জেলা প্রশাসক রিটার্নি অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সহকারী রিটার্নি অফিসারের দায়িত্ব পালন করবেন বলে ইসি সূত্রে জানা গেছে।

(দ্য রিপোর্ট/এমএস/এএল/এসআর/জেএম/ফেব্রুয়ারি ০৩, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর