thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাবিতে তিন শিক্ষার্থীকে বহিস্কার

২০১৩ নভেম্বর ০৩ ২১:৩৮:২১
ঢাবিতে তিন শিক্ষার্থীকে বহিস্কার

ঢাবি প্রতিনিধি
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের কাছ থেকে ছাত্রলীগের চাঁদা আদায়ের ঘটনায় একজনকে এবং পরীক্ষায় জালিয়াতি ও পরীক্ষার্থীকে অপহরণ করে টাকা দাবি করায় অপর দুই ছাত্রকে সাময়িক বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

অপহরণকারী দুজনের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা কমারুল আহসান বাদী হয়ে শাহবাগ থানায় মামলা করেছেন। আজ রোববার তাদেরকে বহিস্কার ও মামলা করা হয়।

বহিস্কৃতরা হলেন, চাঁদাবাজির ঘটনায় ব্যাংকিং বিভাগের তাকী হোসেন ও ভর্তিচ্ছুকে অপহরণ করে টাকা দাবি করায় বিশ্বধর্ম তত্ত্ব বিভাগের শিহাব উদ্দিন ও শাশ্বত কুমার ঘোষ। এদেরকে সাময়িক বহিস্কার করা হয়েছে ও স্থায়ীভাবে কেন বহিস্কার করা হবে না এমর্মে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে।

মামলার বাদী কামরুল আহসান বলেন, ‘এসএমএসের মাধ্যমে ভর্তি পরীক্ষায় জালিয়াতি ও অসুদপায় অবলম্বন এবং পরীক্ষার্থীকে আটকে রেখে ৬ লাখ টাকা দাবি করায় এ মামলা করা হয়েছে।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আমজাদ আলী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের আইন লঙ্ঘন ও শৃঙ্খলাভঙ্গের কারণে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।’

উল্লেখ্য, গত শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে রাজশাহী থেকে আসা রাজকীয় পরিবহনের কাছ থেকে ছাত্রলীগের কর্মীরা চাঁদা আদায় করে। একইদিন ভর্তি পরীক্ষায় জালিয়াতির মাধ্যমে ভর্তি করিয়ে দিবে বিনিময়ে ৬ লাখ টাকা দিবে বলে এক ভর্তিচ্ছু শিক্ষার্থীর সঙ্গে চুক্তি করে সলিমুল্লাহ হলের শিহাব। পরে টাকা দিতে অস্বীকৃতি জানালে তাকে অপহরণ করে ৮০ হাজার টাকা দেয়ার সিদ্ধান্ত হয়। বিষয়টি জানার পর প্রক্টরিয়াল টিম শিহাব ও তার বন্ধু শাশ্বত কুমারকে প্রক্টরের কাছে তুলে দেয়। পরে জিজ্ঞাসাবাদের অপহরণের বিষয়টি তারা শিকার করেছেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর।


পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর