thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

সাগর-রুনি হত্যাকাণ্ড

খুনি গ্রেফতার না হওয়া প্রশাসনের ব্যর্থতা : তথ্যমন্ত্রী

২০১৪ ফেব্রুয়ারি ০৩ ১৮:১৭:২৮
খুনি গ্রেফতার না হওয়া প্রশাসনের ব্যর্থতা : তথ্যমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : সাংবাদিক দম্পতি সাগর-রুনির খুনিরা গ্রেফতার না হওয়ায় দুঃখ প্রকাশ করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘এটা প্রশাসনের ব্যর্থতা।’

সচিবালয়ের তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নেতাদের সঙ্গে বৈঠকে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতরা গ্রেফতার না হওয়ায় আমি দুঃখিত। এটা প্রশাসনের ব্যর্থতা। এ খুনের রহস্য বের করতে না পারায় সংবাদকর্মীরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। এ ক্ষোভ ন্যায্য। প্রশাসক এ বিষয়ে কৈফিয়ত দিতে না পারায় সাংবাদিকদের ক্ষোভটা আরও বেশি। আমি বিষয়টি সংশ্লিষ্টদের নজরে আনবো। আশা করি তদন্ত পরিস্থিতি নিয়ে তারা একটি বিবৃতি দেবেন।

এর আগে ডিআরইউর সভাপতি শাহেদ চৌধুরী মন্ত্রীর কাছে বেশ কয়েকটি দাবি উত্থাপন করেন। ১১ জানুয়ারি সাগর-রুনির দ্বিতীয় মৃত্যু বার্ষিকীর আগেই খুনিদের গ্রেফতার, সাগর-রুনির সন্তান মেঘের দায়িত্ব নেওয়ার আশ্বাস বাস্তবায়ন, ইনকিলাবের আটক সাংবাদিকদের মুক্তি, বন্ধ গণমাধ্যম খুলে দেওয়া, অষ্টম ওয়েজবোর্ড বাস্তবায়ন ও অ্যাক্রেডিটেশন কার্ড নাবায়ন প্রক্রিয়া দ্রুত করার দাবি জানান তিনি। এ ছাড়া প্রকৃত অস্বচ্ছল সাংবাদিকদের প্রধানমন্ত্রীর তহবিল থেকে সহায়তা দেওয়া, ডিআরইউর প্রশিক্ষণ কর্মসূচি অব্যাহত রাখতে সহায়তার দাবি মন্ত্রীর কাছে উপস্থাপন করা হয়।

অষ্টম ওয়েজবোর্ড বাস্তবায়ন না করলে ব্যবস্থা’

সাংবাদিকদের জন্য ঘোষিত অষ্টম ওয়েজবোর্ড বাস্তবায়ন না করা পত্রিকাগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, ওয়েজবোর্ড মনিটরিং কমিটিকে এ বিষয়ে দায়িত্ব দেওয়া হয়েছে। তারা কয়টা সভা করেছে, কারা কারা ওয়েজবোর্ড বাস্তবায়ন করছে না এ বিষয়ে প্রতিবেদন পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হবে।

আটক সাংবাদিকদের বিষয়ে একটি গ্রহণযোগ্য সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়ে মন্ত্রী বলেন, আলাপ-আলোচনা করে ১০ দিনের মধ্যে মেঘের দায়িত্ব নেওয়ার বিষয়ে জানানো হবে। বন্ধ মিডিয়াগুলো খুলে দেওয়ার বিষয়ে পুনর্বিবেচনা করা হচ্ছে বলেও জানান তিনি।

গণমাধ্যমকে মিথ্যাচার, বিভ্রান্ত ও গুজবমুক্ত রাখার আহ্বান জানিয়ে হাসানুল হক ইনু বলেন, যারা গণমাধ্যমকে ক্রসফায়ারে ফেলতে চেয়েছিল তাদের দমন করতে গণমাধ্যমকর্মীদেরই এগিয়ে আসতে হবে।

(দ্য রিপোর্ট/আরএমএম/এমএআর/ফেব্রুয়ারি ০৩, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর