thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ইউসুফের পক্ষে সাফাই সাক্ষী একজন

২০১৪ ফেব্রুয়ারি ০৫ ১২:৪৪:২৩
ইউসুফের পক্ষে সাফাই সাক্ষী একজন

দ্য রিপোর্ট প্রতিবেদক : মানবতাবিরোধী অপরাধের মামলায় অভিযুক্ত জামায়াতের সিনিয়র নায়েবে আমির একেএম ইউসুফের পক্ষে সাফাই সাক্ষী হিসেবে একজন সাক্ষ্য দিয়েছেন।

বুধবার আদালতের তালিকার বাইরের একজনকে ইউসুফের পক্ষে সাফাই সাক্ষ্য দেওয়ার অনুমতি চেয়ে আবেদন করেন তার আইনজীবী অ্যাডভোকেট মিজানুল ইসলাম। একই সঙ্গে একজন সাক্ষীই ইউসুফের পক্ষে সাক্ষ্য দেবেন বলে জানান তার আইনজীবী। পরে আদালত তা মঞ্জুর করে।

এরপর ইউসুফের পুত্র একেএম মাহবুবুর রহমান তার সাক্ষ্য আদালতে পেশ করেন। সাক্ষ্যগ্রহণ শেষ হলে দুপুর ২টার পর তাকে রাষ্ট্রপক্ষের আইনজীবী জেরা করবেন বলে আদেশ দেয় আদালত।

চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে গঠিত তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এ ইউসুফের ছেলে একেএম মাহবুবুর রহমান তার সাক্ষ্য প্রদান করেন।

এর আগে গত ৩০ জানুয়ারি ইউসুফের পক্ষে তিনজনকে সাফাই সাক্ষী হিসেবে সাক্ষ্য প্রদানের অনুমোদন দিয়ছিল ট্রাইব্যুনাল। ওই দিন ইউসুফের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের সাক্ষীদের জবানবন্দি ও জেরা শেষ হয়।

২০১৩ সালের ১ আগস্ট একেএম ইউসুফের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধে অভিযোগ গঠন করে ট্রাইব্যুনাল। তাকে হত্যা, গণহত্যা, অগ্নিসংযোগ ও লুটপাটসহ চার ধরনের ১৩টি অভিযোগে অভিযুক্ত করা হয়েছে। এরমধ্যে ৫টি হত্যা, ৭টি গণহত্যা,একটি লুটপাট এবং অগ্নিসংযোগের অভিযোগ রয়েছে।

(দ্য রিপোর্ট/এসএ/এমডি/এজেড/ফেব্রুয়ারি ৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর