thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

শিল্পী হাশেম খান ও ইকবালের যৌথ প্রদর্শনী

২০১৪ ফেব্রুয়ারি ০৫ ১৭:৩৫:২৮
শিল্পী হাশেম খান ও ইকবালের যৌথ প্রদর্শনী

দ্য রিপোর্ট প্রতিবেদক : ধানমণ্ডির গ্যালারী টুয়েন্টি ওয়ানে ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে শিল্পী হাসেম খান ও মোহাম্মদ ইকবালের ‘ঢাকা ওসাকা’ শীর্ষক যৌথ চিত্রকর্ম প্রদর্শনীর প্রথম পর্ব।

বিকাল সাড়ে ৫টায় ২১ দিনব্যাপী এ আয়োজনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন লেখক ও শিল্পসমালোচক বোরহানউদ্দিন খান জাহাঙ্গীর, অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, অধ্যাপক মুনতাসীর মামুন এবং কবি ও স্থপতি রবিউল হুসাইন।

বুধবার দুপুরে গ্যালারী টুয়েন্টি ওয়ানের এক সংবাদ সম্মেলনে বক্তারা এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন শিল্পী হাসেম খান, মোহাম্মদ ইকবাল ও সংস্থাটির কর্মী শামীম সুব্রানা।

হাসেম খান বলেন, ‘আমার জীবনে আমি অনেক কাজ করেছি, ছবি আঁকার পাশাপাশি রাজনীতিসহ সমাজ সংশ্লিষ্ট নানাবিধ বিষয়ের ওপরেও কাজ করেছি। কাজ করেছি শিশুদের নিয়েও। কিন্তু আজ বিশেষ ভালো লাগছে এই ভেবে যে, আমি ও আমার ছাত্র ইকবাল এক সাথে প্রদর্শনী করতে যাচ্ছি এবং আমাদের দুজনের বিষয়বস্তু এক। চিত্রাঙ্কনে আমরা বেছে নিয়েছি বাংলার রূপ, রঙ, মাটি ও গন্ধ।’

শিল্পী ইকবাল বলেন, ‘আমার শিক্ষকের সাথে যৌথভাবে প্রদর্শনীতে অংশ নিতে পেরে খুব ভালো লাগছে।’ আগামী ১৭ এপ্রিল দুজনের বাছাইকৃত শিল্পকর্ম নিয়ে জাপানের ওসাকায় একটি প্রদর্শনীতে অংশ নেবেন বলেও জানান তিনি।

শামীম সুব্রানা জানান, আগামী ১মার্চ প্রদর্শনী শেষ হবে। প্রতিদিন দুপুর বারোটা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে এ প্রদর্শনী।

(দ্য রিপোর্ট/এমএ/কেএম/ফেব্রুয়ারি ০৫,২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিল্প ও সংস্কৃতি এর সর্বশেষ খবর

শিল্প ও সংস্কৃতি - এর সব খবর