thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

সপ্তাহশেষে পিই কমেছে ১.৬৩ শতাংশ

২০১৪ ফেব্রুয়ারি ১৫ ১১:০৬:০২
সপ্তাহশেষে পিই কমেছে ১.৬৩ শতাংশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : লেনদেন হওয়া পাঁচ কার্যদিবসের মধ্যে চার কার্যদিবস বাজার নিম্নমুখী থাকায় সপ্তাহশেষে কমেছে সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও)। সপ্তাহশেষে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পিই কমেছে ১.৬৩ শতাংশ।

আগের সপ্তাহশেষে ডিএসইর পিই রেশিও অবস্থান করে ১৭.০৬ পয়েন্ট আর গত সপ্তাহশেষে পিই দাঁড়িয়েছে ১৬.৭৮ পয়েন্টে। অর্থাৎ সপ্তাহশেষে পিই কমেছে ০.২৮ পয়েন্ট বা ১.৬৩ শতাংশ।

খাতভিত্তিক পিইর হিসেবে সপ্তাহ শেষে ব্যাংকিং খাতের পিই অবস্থান করছে ২০.৬৯ পয়েন্টে, আর্থিক খাতের ২৮.২৬, প্রকৌশল খাতের ২২.৫০, খাদ্য ও আনুষঙ্গিক খাতের ২৭.৯২, বিদ্যুৎ ও জ্বালানি খাতের ১৩.০৭, পাট খাতের ১৩৩.৬০, বস্ত্র খাতের ১৮.১৩, ওষুধ ও রসায়ন খাতের ২১.৭৩, সেবা ও আবাসন খাতের ৩৪.৭৪, সিমেন্ট খাতের ১৮.৪৩, তথ্যপ্রযুক্তি খাতের ২৪.৩১, চামড়া খাতের ১৮.২১, সিরামিক খাতের ২৯.১৭, বীমা খাতের ৩০.০১, বিবিধ খাতের ২৭.৭৩, পেপার ও প্রকাশনা খাতের ১০৫.৩৬, টেলিযোগাযোগ খাতের ২০.৫৫, ভ্রমণ ও অবকাশ খাতের ২১.৪৬ পয়েন্ট।

আগের সপ্তাহে ব্যাংকিং খাতের পিই রেশিও ছিল ২১.৭৯ পয়েন্ট, আর্থিক খাতের ২৯.২৮, প্রকৌশল খাতের ২৩.০২, খাদ্য ও আনুষঙ্গিক খাতের ২৮.৫১, বিদ্যুৎ ও জ্বালানি খাতের ১২.৭৬, পাট খাতের ১৩৫.৫০, বস্ত্র খাতের ১৭.৫১, ওষুধ ও রসায়ন খাতের ১৭.৫১, সেবা ও আবাসন খাতের ৩৬.৪৯, সিমেন্ট খাতের ১৮.৫৩, তথ্যপ্রযুক্তি খাতের ২৬.০১, চামড়া খাতের ১৮.০৯, সিরামিক খাতের ২৯.৬৪, বীমা খাতের ৩০.০০, বিবিধ খাতের ২৮.৪৫, পেপার ও প্রকাশনা খাতের ১১৩.৯৩, টেলিযোগাযোগ খাতের ২১.১০ এবং ভ্রমন ও অবকাশ খাতের ২১.৭৯।

উল্লেখ্য, এখানে খাতভিত্তিক পিই রেশিও হিসেব করা হয়েছে ‘জেড’ ক্যাটাগরি, ওটিসি শেয়ার এবং যেসব শেয়ার দীর্ঘদিন লেনদেন হয় না সেগুলোর হিসেব বাদ দিয়ে।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/শাহ/ফেব্রুয়ারি ১৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর