thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

২০১৪ ফেব্রুয়ারি ১৬ ১১:৪৬:৪৭
নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: সদ্য শেষ হওয়া সপ্তাহের চার কার্যদিবস বাজার নিম্নমুখী থাকার পর রবিবার ইতিবাচক সূচনা হয়েছে দেশের উভয় পুঁজিবাজারে। তবে ঊর্ধ্বমুখী প্রবণতা স্থায়ী হয়নি। দুপুর ১২টার দিকে সূচক রেখা নিম্নমুখী হয়ে একই প্রবণতায় লেনদেন চলছে।

দুপুর দেড়টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২২ পয়েন্ট কমে ৪৭৩৭ পয়েন্টে অবস্থান করছে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ১৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টি কোম্পানির শেয়ার দর।

লেনদেন হয়েছে ২৬৩ কোটি ৩৫ লাখ ৮৪ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শরীয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৯০ পয়েন্টে।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে ডেল্টা লাইফের। আলোচ্য সময়ে এ কোম্পানির ৭ লাখ ৭২ হাজার ৬৫০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমাণ ২৫ কোটি ৫৩ লাখ ৪৭ হাজার ২০০ টাকা।

বৃহস্পতিবার ডিএসই’র ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭৫৯ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৫৩৩ কোটি ৯০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

দুপুর দেড়টায় অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধার‌্ণ মূল্য সূচক ৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৩২৭ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৪টির, কমেছে ১০২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ২২ কোটি ৮৬ হাজার টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/ফেব্রুয়ারি ১৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর