thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

সংবাদকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড গঠনের সিদ্ধান্ত

২০১৬ অক্টোবর ১৮ ১৯:৩৩:০৩
সংবাদকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড গঠনের সিদ্ধান্ত

দ্য রিপোর্ট প্রতিবেদক : সংবাদপত্র কর্মীদের জন্য নবম ওয়েজ বোর্ড (সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ) গঠনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সচিবালয়ে মঙ্গলবার তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সভাপতিত্বে সাংবাদিক নেতাদের অংশগ্রহণে এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সরকারি এক তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়েছে। এতে বলা হয়, ‘সভায় নবম ওয়েজবোর্ড গঠনের বিষয়ে বিস্তারিত আলোচনা হয় এবং দ্রুত ওয়েজ বোর্ড গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়।’

গত বছরের জুলাই থেকে সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের বেতন বেড়ে দ্বিগুণ হয়। এরপর সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের দাবি ওঠে।

সভায় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্য সচিব মরতুজা আহমেদ, তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব (প্রেস) মোহাম্মদ নূরুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে-একাংশ) সভাপতি মনজুরুল আহসান বুলবুল, সাধারণ সম্পাদক ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ই্উনিয়নের (ডিইউজে-একাংশ) সভাপতি শাবান মাহমুদ এবং সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী সভায় উপস্থিত ছিলেন।

ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদেরও ওয়েজবোর্ডে অন্তর্ভুক্ত করার বিষয়ে আলোচনা হয় বলে তথ্য বিবরণীতে জানানো হয়েছে।

সর্বশেষ ২০১৩ সালের ১৫ সেপ্টেম্বর সংবাদপত্র কর্মীদের বেতন-ভাতা ৭৫ শতাংশ বৃদ্ধি করে অষ্টম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ করে সরকার।

(দ্য রিপোর্ট/আরএমএম/এপি/এনআই/অক্টোবর ১৮, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর