thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

প্রথমদিন শেষে ইংলিশদের সংগ্রহ ২৫৮/৭

২০১৬ অক্টোবর ২০ ১০:০৫:৫৯
প্রথমদিন শেষে ইংলিশদের সংগ্রহ ২৫৮/৭

দ্য রিপোর্ট প্রতিবেদক : চট্টগ্রামে সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি শুরু হয়েছেবৃহস্পতিবার (২০ অক্টোবর)। এদিনজহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিং করেছে ইংল্যান্ড। প্রথমদিন শেষে তাদের সংগ্রহ দাড়িয়েছে ৭ উইকেটে ২৫৮ রান। অন্যদিকে অভিষেকেই ৫ উইকেট তুলে নিয়ে চমক সৃষ্টি করেছেন বাংলাদেশের তরুণ অলরাউন্ডার মেহদি হাসান মিরাজ।

এদিন ইংলিশদের প্রথম উইকেটটি তুলে নিয়েছেন এই ম্যাচেই অভিষেক হওয়া অনুর্ধ-১৯ দলের অধিনায়ক মেহদি হাসান মিরাজ। ইংল্যান্ডের দলীয় ১৮ রানের সময় তাদের অভিষেক হওয়া বাঁহাতি ওপেনার ডাকেটকে বোল্ড করে সাজঘরে পাঠান মিরাজ। এরপরই দলীয় ২১ রানের সময়গ্যারে ব্যালেন্সকে এলবিডাব্লিউ করে সাজঘরে ফেরত পাঠিয়ে নিজের দ্বিতীয় উইকেটটি তুলে নেন মিরাজ। ৪০ রান করা জো রুটকে ক্যাচ আউট করে সাজঘরে পাঠান মিরাজ। মুশফিকের শরীর ছুঁয়ে যাওয়া ক্যাচটি ধরেন সাব্বির রহমান। দীর্ঘক্ষণ পর হাফসেঞ্চুরি করা জনি বায়ারস্টয়’র উইকেটটি তুলে নিয়ে সপ্তম বাংলাদেশি হিসেবে অভিষেকে পাঁচ উইকেট নেওয়ার গৌরব অর্জন করেন মেহদি হাসান মিরাজ।

তার আগে ৪ রান করা আরেক ওপেনার ইংলিশ অধিনায়ক কুককে বোল্ড করে ফেরত পাঠান অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়া ১৮ রান করা বেন স্টোককে বোল্ড করে নিজের দ্বিতীয় উইকেটটি তুলে নেন সাকিব।

এদিকে সাকিবের বলে তিনবার আউট হয়েও রিভিউ নিয়ে বেঁচে যাওয়া ইংলিশ ব্যাটসম্যান মঈন আলী ইতিমধ্যে পূর্ণ করেছেন তার টেস্ট ক্যারিয়ারের অষ্টম হাফসেঞ্চুরি। দীর্ঘ সময় ইংলিশদের হাল ধরার পর মিরাজের বলে ব্যাক্তিগত ৬৮ রানে সাজঘরে ফেরেন তিনি।

ইংলিশদের বিপক্ষে এই টেস্টে অভিষেক ঘটেছে বাংলাদেশের তিন তরুণ ক্রিকেটোরের। এরা হচ্ছেন, টি২০ স্পেশালিস্ট সাব্বির রহমান, অনুর্ধ-১৯ দলের অধিনায়ক মেহদি হাসান মিরাজ ও উদীয়মান পেসার কামরুল ইসলাম রাব্বি।

বাংলাদেশ একাদশে যারা আছেন : তামিম ইকবাল, ইমরুল কায়েস, মমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাব্বির রহমান, মেহেদি হাসান, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম এবং কামরুল ইসলাম রাব্বি।

ইংল্যান্ড একাদশে যারা আছেন : অ্যালিস্টার কুক (অধিনায়ক), বেন ডাকেট, জো রুট, গ্যারি ব্যালান্স, বেন স্টোকস, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশিদ, গ্যারেথ বেটি এবং স্টুয়ার্ট ব্রড।

দুই টেস্ট সিরিজের দ্বিতীয়টি অনুষ্ঠিত হবে ঢাকায়। এর আগে ৩ ওয়ানডে সিরিজ ২-১ এর ব্যবধানে জিতে নিয়েছে সফরকারীরা।

(দ্য রিপোর্ট/এজে/এমকে/এনআই/অক্টোবর ২০, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর