thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

রাবি শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় মামলা

২০১৬ অক্টোবর ২০ ২২:১১:০৮
রাবি শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় মামলা

রাজশাহী অফিস : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপুর মরদেহ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজশাহী নগরীর মতিহার থানায় নিহতের চাচা বশির মোল্লা বাদী হয়ে অজ্ঞাতদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন। বেলা সাড়ে ৩টার দিকে রাজশাহী মেডিকেল কলেজের মর্গে লিপুর লাশ গ্রহণ করেন চাচা বশির মোল্লা। এর আগে দুপুরে সেখানে লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের চিকিৎসক এনামুল হক জানান, লিপুর মাথার ডানপাশে গুরুতর আঘাত ছিল। ভাঙা পাওয়া গেছে তার পাঁজরের দুটি হাড়ও। এ ছাড়া ডান হাত ও দুই পায়েও আঘাতের চিহ্ন রয়েছে। মাথায় গুরুতর আঘাত পেয়েই লিপুর মৃত্যু হয়েছে।

মর্গে লাশ গ্রহণের পর লিপুর চাচা বশির মোল্লা বলেন, গত মঙ্গলবার লিপু গ্রামের বাড়ি থেকে এসেছেন। তিনি তাকে বাইসাইকেলে করে গ্রামের মোড়ে রেখে গিয়েছিলেন। বৃহস্পতিবার সকালে রাবির বিভাগ থেকে তাদেরকে লিপুর মৃত্যুর খবর জানানো হয়। লিপুকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে দাবি করেছেন তিনি।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মজিবুল হক আজাদ জানান, ময়নাতদন্ত শেষে বাদ আসর রাবির কেন্দ্রীয় জামে মসজিদ মাঠে লিপুর লাশের প্রথম জানাযা অনুষ্ঠিত হয়। পরে তার চাচা বশির মোল্লা মরদেহ নিয়ে গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওনা দেন।

রাজশাহী নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর জানান, লিপু যে কক্ষে থাকতেন সে কক্ষসহ আশপাশের কক্ষগুলোতে তল্লাশি চালানো হয়েছে। কিন্তু লিপুর মোবাইল ফোনটি পাওয়া যায়নি। লিপুর রুমমেট ও তার এক বন্ধুকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তিনি জানান, তার মৃত্যুর ঘটনাটি অত্যন্ত গুরুত্বে সঙ্গে তদন্ত করা হচ্ছে।

এর আগে সকাল সাড়ে ৭টার দিকে নবাব আব্দুল লতিফ হলের ডাইনিংয়ের পেছনের একটি ড্রেনে লিপুর মরদেহ পড়ে থাকতে দেখেন কর্মচারী রিনা খাতুন। তিনি বিষয়টি ডাইনিং-এর অন্য কর্মচারীদের জানান। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ ঘটনাস্থল গিয়ে মরদেহটি উদ্ধার করে। প্রথমে মরদেহের পরিচয় না পাওয়া গেলেও পরে ওই হলের শিক্ষার্থীরা লাশটি শনাক্ত করে।

রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে দ্বিতীয় বর্ষে পড়াশোনা করতেন মোতালেব হোসেন লিপু। থাকতেন রাবির আবদুল লতিফ হলের ২৫৩ নম্বর কক্ষে। লিপুর গ্রামের বাড়ি ঝিনাইদহের হরিণাকুণ্ড উপজেলার মুকিমপুর গ্রামে। তার বাবা বদর মোল্লা একজন ট্রাকচালক। বদরের তিন ছেলে-মেয়ের মধ্যে লিপু ছিলেন সবার বড়।

(দ্য রিপোর্ট/এম/অক্টোবর ২০, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর