thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

নিউজিল্যান্ডের জয়ের নায়ক উইলিয়ামসন-সাউদি

২০১৬ অক্টোবর ২১ ০৯:৫৭:০৭
নিউজিল্যান্ডের জয়ের নায়ক উইলিয়ামসন-সাউদি

দ্য রিপোর্ট ডেস্ক : অবশেষে সফরকারী নিউজিল্যান্ড স্বাগতিক ভারতকে পরাজয়ের স্বাদ দিতে পেরেছে। বৃহস্পতিবার দিল্লীর ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে নিউজিল্যান্ড ৬ রানে জয় পেয়েছে। ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে জয় তুলে তারা সিরিজে সমতা ফিরিয়ে এনেছে।

বৃহস্পতিবার ম্যাচটিতে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক ভারত। নিউজিল্যান্ড প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৪২ রান করে থামে। আর জবাবে ভারত ৪৯.৩ ওভারে ২৩৬ রানেই অলআউট হয়ে যায়।

ভারতের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন কেদার যাদব। আর ওপেনার রোহিত শর্মা ১৫ ও আজিঙ্কা রাহানে ২৮ রানই সাজঘরে ফিরেন। এছাড়া বিরাট কোহলি ৯ ও মহেন্দ্র সিং ধোনি ৩৯ রানে প্যাভিলিয়নের পথ ধরেন।

তবে ম্যাচের শেষ দিকে হার্দিক পান্ডে ও উমেশ যাদবের জুটিতে ৪৯ রান করে দলকে জয়ের আশা জাগিয়েছিল। কিন্তু পান্ডে ৩২ বলে ৩৬ রান করে আউট হলে ভারতের জয়ের আশা শেষ হয়ে যায়।

নিউজিল্যান্ডের হয়ে টিম সাউদি ৩টি উইকেট নেন। আর ট্রেন্ট বোল্ট ও মার্টিন গুপটিল ২টি করে এবং ম্যাট হেনরি এবং মিচেল স্যান্টনার ১টি করে উইকেট নিয়েছেন।

এর আগে নিউজিল্যান্ডের দলপতি কেন উইলিয়ামসন ১২৮ বলে ১১৮ রানের দুরন্ত এক ইনিংস খেলেন। তিনি এই ইনিংসে ১৪টি চার ও একটি ছক্কার মার হাঁকিয়েছেন। এছাড়া টম লেথাম ৪৬ এবং রস টেইলর ও কোরে অ্যান্ডারসন ২১ রান করে করেন।

ভারতের হয়ে ৩টি করে উইকেট নেন জাসপ্রিত বুমরাহ এবং অমিত মিশ্রা।

আর ম্যাচ সেরার পুরস্কার উঠেছে নিউজিল্যান্ডের অধিনায়ক উইলিয়ামসনের হাতে।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/অক্টোবর ২১, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর