thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

বার্সায় চুক্তি সম্পন্ন নেইমারের

২০১৬ অক্টোবর ২২ ১১:৫০:১৮
বার্সায় চুক্তি সম্পন্ন নেইমারের

দ্য রিপোর্ট ডেস্ক : কাতালান ক্লাব বার্সেলোনার সঙ্গে চুক্তি সম্পন্ন করেছে ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার। আর এই নতুন চুক্তি অনুযায়ী নেইমার ২০২১ সাল পর্যন্ত বার্সায় থাকছেন।

কাতালান ক্লাব বার্সার অফিসিয়াল টুইটারে পোস্টের মাধ্যমে জানায় যে, নেইমারের সঙ্গে বার্সার চুক্তি সম্পন্ন হয়েছে।

ক্লাবটির প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তামেউ বার্সেলোনার অফিসিয়াল টুইটার পেজে নেইমারের সঙ্গে ছবি পোস্ট করে সেখানে লেখেন, ‘আমরা স্পোর্টসের সেরাদের সঙ্গে খেলা চালিয়ে যাব। নেইমারকে অভিনন্দন আমাদের সঙ্গে নতুন করে চুক্তি করার জন্য।’

নতুন চুক্তিতে নেইমারের ‘বাই-আউট ক্লজ’ বাড়ানো হয়েছে। ফলে ২০১৭ থেকে ২০২১ এই পাঁচ বছরের প্রথম বছর যদি কোনো ক্লাব নেইমারকে কিনতে চায় তবে তাদেরকে খরচ করতে হবে ১৮১ মিলিয়ন পাউন্ড। দ্বিতীয় বছর তা গিয়ে দাঁড়াবে ২০০ মিলিয়ন পাউন্ডে। আর শেষ তিন বছর নেইমারের মূল্য পৌঁছাবে ২২৬ মিলিয়ন পাউন্ডে।

নেইমার ২০১৩ সালে বার্সায় যোগ দেন। এরপর থেকেই তিনি বেশ পরিণত খেলোয়াড় হয়ে উঠেন। এ পর্যন্ত তিনি ক্লাবের হয়ে ১৪৯টি ম্যাচে গোল করেছেন ৯০টি। ক্লাবের হয়ে জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি লিগসহ মোট ৯টি শিরোপা। আর ২০১৪-১৫ মৌসুমে ট্রেবল জয়েও তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল।

এই ক্লাবে নেইমার মেসি-সুয়ারেজের সঙ্গে মিলে গড়ে তুলেছেন ‘এমএসএন’ নামে পরিচিত আক্রমণত্রয়ী। আর এ ত্রয়ী ২০১৪-১৫ মৌসুমে গোল করেছে ১২২টি। আর পরের মৌসুমে নিজেদেরই ছাড়িয়ে যান তারা। গোল করেন ১৩১টি।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/অক্টোবর ২২, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর