thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

সাব্বিরের ক্যাচ নিয়ে বির্তকে কুক

২০১৬ অক্টোবর ২২ ১৪:৩৬:০৪
সাব্বিরের ক্যাচ নিয়ে বির্তকে কুক

দ্য রিপোর্ট ডেস্ক : চট্টগ্রাম টেস্টে তৃতীয় দিনে ব্যাট করতে নেমে বাংলাদেশ পরপর উইকেট হারিয়ে বেশ বিপাকেই পড়েছিল। কোন ব্যাটসম্যানই ক্রিজে থিতু হতে পারছিলেন না। তখন সাব্বির কিছুটা আশার আলো দেখান। তিনি ৩১ বলে ১৯ রান করে ক্রিজে থিতু হবার আভাসই দিচ্ছিলেন। সেই সময়ই বেন স্টোকসের বলে তাকে ক্যাচ আউটের শিকার হয়ে ফিরতে হয় সাজঘরে। তবে এই আউটি নিয়ে দেখা দিয়েছে বিতর্ক।

স্বাগতিকদের প্রথম ইনিংসের ৮৫ দশমিক ৩ ওভারে ইংলিশ বোলার স্টোকসের বলটি সাব্বিরের ব্যাটের কানায় লাগে। স্লিপে ক্যাচ নেন অ্যালেস্টার কুক। কিন্তু সন্দেহ হয় সাব্বিরের। তিনি রিভিউ আবদেন করেন। টিভি রিপ্লেতে পরিষ্কারভাবে দেখা যায় ক্যাচ ধরার আগে বলটি মাটিতে পড়ে গেছে।

টিভি রিপ্লেতে আরও দেখা যায়, কুকের ডান হাতের মধ্যমা আঙুল ছুঁয়ে বল মাটিতে লাগে। এর পর তিনি হাতের মুঠোয় নেন বল। অথচ ভারতীয় অভিজ্ঞ আম্পায়ার সুন্দরম রবি আউটের সিদ্ধান্ত দেন। ভারতীয় সুন্দরম রবি এ ম্যাচের টিভি আম্পারিংয়ের দায়িত্বে আছেন।

এই ভারতীয় আম্পায়ারই গত টি-২০ বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে বাংলাদেশি পেসার তাসকিন আহমেদ ও স্পিনার আরাফাত সানির বিপক্ষে সন্দেহজনক অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ এনেছিলেন। সেই তিনিই চট্টগ্রাম টেস্টেও আবারও একটি বিতর্কিত সিদ্ধান্ত দিলেন।

যা নিয়ে এরই মধ্যে বিতর্ক ছড়িয়ে পড়েছে ক্রিকেটাঙ্গনে। উঠেছে সমালোচনার ঝড়ও।

(দ্য রিপোর্ট/এনপিএস/এজে/এনআই/অক্টোবর ২২, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর