thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে বক্তব্য দিচ্ছেন নেতারা

২০১৬ অক্টোবর ২২ ১৬:৩৮:৩৬
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে বক্তব্য দিচ্ছেন নেতারা

দ্য রিপোর্ট প্রতিবেদক : মধ্যাহ্নভোজ ও নামাজের বিরতির পর আওয়ামী লীগের দুই দিনব্যাপী ২০তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয়েছে। বেলা সাড়ে ৩টার পর থেকে বিভিন্ন জেলা থেকে আসা দলের নেতারা বক্তব্য দিচ্ছেন।

জেলার নেতাদের বক্তব্যের শেষে সন্ধ্যায় বাংলাদেশের ইতিহাস, এতিহ্য ও আওয়ামী লীগের আন্দোলন-সংগ্রাম নিয়ে সাজানো সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।

শনিবার সকাল ১০টার দিকে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর পর্যায়ক্রমে আমন্ত্রিত বিদেশি অতিথিরা বক্তব্য দেন। সম্মেলনে ক্ষমতাসীন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে প্রশংসা করেন বিভিন্ন দেশের প্রতিনিধিরা।

বিদেশি অতিথিরা প্রায় দুই ঘণ্টা ধরে বক্তব্যের সুযোগ পেলেও মহাজোটের শরিকসহ উপস্থিত বাংলাদেশের অন্য রাজনৈতিক দলের কোনো নেতাকে বক্তব্য দেওয়ার সুযোগ দেওয়া হয়নি।

দুপুর ১টা ২০ মিনিটে সভাপতির বক্তব্য শুরু করেন শেখ হাসিনা। প্রায় ৪০ মিনিট বক্তব্য দেন আওয়ামী লীগ সভানেত্রী।

আওয়ামী লীগের সম্মেলনের দ্বিতীয় দিন রবিবার সকাল ১০টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শুধু কাউন্সিলরদের উপস্থিতিতে চলমান কমিটি বিলুপ্ত করা হবে। ৬ হাজার ৭৫০ জন কাউন্সিলরের ভোটে দলের নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে।

এজন্য নির্বাচন কমিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন দলটির উপদেষ্টা পরিষদ সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন। কমিটির অন্য সদস্যরা হলেন ড. মসিউর রহমান ও রাশেদ উল আলম। এরই মধ্যে কাউন্সিলরদের মধ্যাহ্নভোজের বিরতি দেওয়া হবে। খাবারের পর বিকেলে আগামী তিন বছরের জন্য আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে। সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা হওয়ার পর নির্বাচিত সভাপতি একটি সংক্ষিপ্ত বক্তব্যে দেবেন। এর মাধ্যমেই সম্মেলনের আনুষ্ঠানিকতা শেষ হবে।

(দ্য রিপোর্ট/আরএমএম/এনটি/এম/অক্টোবর ২২, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর