thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

৭২ শতাংশ ইপিএস কমেছে

রিজার্ভ থেকে লভ্যাংশ দেবে ডরিন পাওয়ার

২০১৬ অক্টোবর ২৩ ১২:৩৮:২১
রিজার্ভ থেকে লভ্যাংশ দেবে ডরিন পাওয়ার

দ্য রিপোর্ট প্রতিবেদক : রিজার্ভ থেকে লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ডরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিষ্টেমস’র পরিচালনা পর্ষদ। কোম্পানির লভ্যাংশ নির্ধারণী বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কোম্পানিটি ২০১৫-১৬ অর্থবছরে প্রতিটি শেয়ারে আয় (ইপিএস) করেছে (সমন্বিত) ০.৬৪ টাকা। কিন্তু কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য প্রতিটি শেয়ারে ২ টাকা বা ২০ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। এছাড়া উদ্যোক্তা/পরিচালক ব্যাতিত অন্যান্য শেয়ারহোল্ডারদের জন্য প্রতিটি শেয়ারে ১ টাকা বা ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। যাতে কোম্পানির রিজার্ভ থেকে এই লভ্যাংশ প্রদান করতে হবে।

কোম্পানিটি ২০১৪-১৫ অর্থবছরে সমন্বিত ইপিএস করেছিল ২.২৫ টাকা। আর ২০১৫-১৬ অর্থবছরে ৭১.৫৬ শতাংশ বা প্রতিটি শেয়ারে ১.৬১ টাকা কমে হয়েছে ০.৬৪ টাকা।

এদিকে ২০১৬ সালের ৩০ জুনে কোম্পানির প্রতিটি শেয়ারে সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৪.৩৪ টাকায়। তবে রিজার্ভ থেকে লভ্যাংশ প্রদান করতে হওয়ায় এ সম্পদ কমে আসবে।

এদিকে কোম্পানির ঘোষিত লভ্যাংশ ও আলোচ্য বিষয়সমূহ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ১৮ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় ঢাকা ক্যান্টনমেন্ট, ট্রাস্ট মিলনায়তনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। আর শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ১৩ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য বৃহস্পতিবার (২০ অক্টোবর) লেনদেন শেষে কোম্পানির শেয়ার দর ৮০.৯০ টাকায় দাঁড়ায়।

(দ্য রিপোর্ট/আরএ/অক্টোবর ২৩, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর