thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

তাবেলা হত্যায় কাইয়ুমসহ ৭ জনের বিচার শুরু

২০১৬ অক্টোবর ২৫ ১৩:০৮:১৮
তাবেলা হত্যায় কাইয়ুমসহ ৭ জনের বিচার শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাবেক ওয়ার্ড কমিশনার এম এ কাইয়ুমসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে বহুল আলোচিত ইতালির নাগরিক তাবেলা সিজার হত্যা মামলার আনুষ্ঠানিক বিচারকাজ শুরু করেছেন আদালত।

মঙ্গলবার (২৫ অক্টোবর) ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা এ মামলার সাত আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এই অভিযোগ গঠনের মধ্য দিয়েই অানুষ্ঠানিকভাবে এ মামলার বিচারকাজ শুরু হয়েছে।

চাঞ্চল্যকর এই মামলার অন্য আসামিরা হলেন-কাইয়ুমের ভাই আব্দুল মতিন, তামজিদ আহম্মেদ, রাসেল চৌধুরী, মিনহাজুল আরেফিন ওরফে ভাগ্নে রাসেল, ভাঙ্গারি সোহেল ও শাখাওয়াত হোসেন।

অভিযোগ গঠনের আগে কারাগার থেকে পাঁচ আসামিকে আদালতে হাজির করা হয়। অভিযোগ গঠনের সময় পাঁচ আসামি আদালতে নিজেকে নির্দোষ দাবি করে ন্যায়বিচার পাওয়ার প্রার্থনা করেন। এ মামলার অপর দুই আসামি কাইয়ুম ও সোহেল শুরু থেকে পলাতক রয়েছেন।

২০১৫ সালের ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় গুলশানে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন ইতালির নাগরিক তাবেলা সিজার।

এরপর গত ২২ জুন এম এ কাইয়ুমসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক গোলাম রাব্বানী।

এদিকে মামলার চার্জ গঠনের পরে আসামিপক্ষের আইনজীবী মো. সানাউল্লাহ মিয়া গণমাধ্যমে প্রকাশিত র‌্যাব প্রধানের দেওয়া বক্তব্যের বরাতে সাংবাদিকদের বলেন, চার্জ গঠন না করে এমামলায় পুনঃতদন্তের আদেশ দেওয়ার জন্য আমরা আদালতকে জানিয়েছিলাম।

(দ্য রিপোর্ট/এমএম/এমকে/এনআই/এম/অক্টোবর ২৫, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর