thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

যুক্তরাষ্ট্রে সম্মাননায় ভুষিত সাংবাদিক মিঠুন মোস্তাফিজ

২০১৬ অক্টোবর ২৬ ১৭:১৮:২৪
যুক্তরাষ্ট্রে সম্মাননায় ভুষিত সাংবাদিক মিঠুন মোস্তাফিজ

দ্য রিপোর্ট প্রতিবেদক : বৈশাখী টেলিভিশনের এসাইনমেন্ট এডিটর মিঠুন মোস্তাফিজকে সম্মাননা জানিয়েছে যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যের সিটি অব প্যাটারসন কর্তৃপক্ষ। বাংলাদেশসহ আন্তর্জাতিক গণমাধ্যমে অনবদ্য অবদানের স্বীকৃতি হিসেবে তাকে এই সম্মাননা জানানো হয়।

মঙ্গলবার সন্ধ্যায় (২৫ অক্টোবর) প্যাটারসন সিটি হলে কাউন্সিল প্রেসিডেন্ট উইলিয়াম সি ম্যাকয়ের’র উপস্থিতিতে কাউন্সিল ম্যান এট লার্জ ডোমিঙ্গো এলেক্স মেন্ডেজ বিশেষ আনুষ্ঠানিকতার মাধ্যমে তার হাতে সম্মাননা সনদ ও মানপত্র তুলে দেন।

এ সময় মেন্ডেজ বলেন, সন্ত্রাস, জঙ্গি ও ধর্মীয় উগ্রপন্থার মতো বৈশ্বিক নানা চ্যালেঞ্জিং ইস্যুতে নিজ দেশসহ আন্তর্জাতিক গণমাধ্যমে অনবদ্য অবদান রাখা বাংলাদেশের তরুণ এই সাংবাদিক বন্ধুকে সম্মাননা জানাতে পেরে সিটি অব প্যাটরসন কর্তৃপক্ষ গর্বিত ও সম্মানিত।

কাউন্সিল উইমেন এট লার্জ মারিটজা ডেভিলা, কাউন্সিলওম্যান রুবি এন কটন, কাউন্সিলম্যান মাইকেল জ্যাকসন, কেনেথ এম মরিস, লুই ভেলেজ, শাহিন খালিক ও এন্ডু সায়েগ এ সময় উপস্থিতি ছিলেন।

কাউন্সিল প্রেসিডেন্টের সম্মতিতে কাউন্সিলম্যান এট লার্জ ডোমিঙ্গো এলেক্স মেন্ডেজ মিঠুন মোস্তাফিজকে সম্মাননা গ্রহণ করতে অনুরোধ জানালে প্যাটারসন সিটি হলে মুহুর্মুহু করতালিতে অভিনন্দন জানান সিটি অথরিটির শীর্ষ কর্মকর্তা ও রাজনীতিবিদরা। এ সময় তার হাতে প্যাটারসন সিটির পক্ষ থেকে মানপত্র ও সম্মাননা সনদ তুলে দিয়ে কাউন্সিল এট লার্জ এলেক্স মেন্ডজ বলেন, ‘শুধু বাংলাদেশে নয়, আন্তর্জাতিক গণমাধ্যমে অত্যন্ত দৃঢ়তা ও সাফল্যের সঙ্গে কাজ করা বাংলাদেশের তরুণ এই বন্ধু বিশ্বের মানুষকে বহুমুখী তথ্যসেবা দিয়ে যাচ্ছেন। সিটি অব প্যাটারসনের মানুষ ও সিটি কর্তৃপক্ষ ত্যাগী, উদ্যোমী, সাহসী, দৃঢ়চেতা ও নিবেদিত সংবাদ নেতৃত্বকে স্বাগত জানাতে পেরে সম্মানিত।

সিটি অব প্যাটারসন কর্তৃক প্রদত্ত মানপত্রে বলা হয় সন্ত্রাস, ‘ধর্মীয় উগ্রপন্থা ও আন্তর্জাতিক জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিবেদন তৈরি এবং নিজ দেশের সীমানা পেড়িয়ে বৈশ্বিক এসব ইস্যুতে নানা চ্যালেঞ্জ মাথায় নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমে শক্তিশালী দৃঢ় মতামত প্রদান, আইনের শাসন ও মানবাধিকার সুরক্ষা এবং গণমাধ্যমের সহায়তায় আক্রান্ত মানুষের পক্ষে কথা বলে অনবদ্য অবদান রেখে চলায় মিঠুন মোস্তাফিজকে সম্মাননা জানাতে পেরে সিটি অব প্যাটারসন গর্বিত।’ তার মেধাবৃত্তিক ক্যারিয়ারের প্রশংসা করে আগামী দিনগুলোতে সুবিধা বঞ্চিত মানুষের মতামত প্রকাশের পক্ষে দৃঢ়ভাবে কাজ করে যাবেন বলে আশা করেন প্যাটরসন সিটি কর্তৃপক্ষ।

অনুষ্ঠানে সম্মাননা গ্রহণ করে মিঠুন মোস্তাফিজ বলেন, ‘আসলে এমন কোনো তাৎপর্যপূর্ণ কর্ম আমি করেছি বলে মনে করি না, যেকারণে আমাকে এমন বিরল সম্মান জানাবে সিটি অব প্যাটারসন। আমি এমন কোনো আয়োজনে সাড়া দিতে আসলে মানসকিভাবে তৈরি ছিলাম না। তেমন হবার কথাও না। এটি আমার কাছে অনেকটা স্বপ্নের মতো মনে হচ্ছে।’

তিনি বলেন, কোনো কিছু প্রাপ্তির আশা না করে নিজের কাজটুকু অন্তর থেকে করে গেলে স্বীকৃতি বা সম্মান কোনো না কোনো সময় এসেই যায়। হোক তা দু’দিন আগে অথবা পরে হোক। ‘সৃষ্টিকর্তা কাকে কখন কীভাবে সম্মানিত করবে তা বলা মুশকিল’ যোগ করেন তিনি।

এর আগে প্যাটারসনে একটি অগ্নিকান্ডের ঘটনা সাফল্যের সাথে মোকাবেলা করে ১৭ জনকে অক্ষত উদ্ধারের কৃতিত্বের জন্য প্যাটারসন পুলিশ কর্তৃপক্ষ ও অগ্নি নির্বাপন বিভাগের সাহসী কর্মীদের সম্মাননা জানায় সিটি অব প্যাটারসন কর্তৃপক্ষ। যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যের প্যাসাইক কাউন্টির তৃতীয় বৃহত্তম জনবহুল শহর প্যাটারসন সিটি বহুজাতিক মানুষের বসবাস ও সাংস্কৃতিক ঐতিহ্যের জন্য প্রসিদ্ধ।

(দ্য রিপোর্ট/কেএ/অক্টোবর ২৬, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর